• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যবিপ্রবির শিক্ষার্থীদের বাসে দুর্বৃত্তদের হামলা

  যবিপ্রবি প্রতিনিধি

১৭ জুন ২০১৯, ১৮:৫৪
বাস
বাসের সামনের ভাঙা কাঁচ (ছবি : সংগৃহীত)

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী বহনকারী বাসে দুর্বৃত্তদের হামলার ঘটনা ঘটেছে।

সোমবার (১৭ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে ছেড়ে আসা অপরাজিতা বাসটি যশোরের চুড়ামনকাঠি নামক স্থানে আসলে এ হামলার ঘটনা ঘটে।

বাস চালক রশিদ বলেন, আমি ছাত্র-ছাত্রীদের নিয়ে দুপুর দুইটায় বিআরটিসি দ্বিতল বাস অপরাজিতা (ঢাকা মেট্রো-ব-১১৫৭৩০) নিয়ে চুড়ামনকাঠি পৌঁছালে এক মোটরসাইকেল আরোহী এসে সাইড দেবার জন্য হর্ন দেয়। এরপর তৎক্ষণাৎ হাতে থাকা ভরা পানির বোতল গাড়িকে লক্ষ্য করে ছুড়ে মারে। এতে গাড়ির সামনের কাঁচ ভেঙে গিয়ে আমার গায়ে লাগে এবং আমি মারাত্মকভাবে আহত হই। মোটরসাইকেল আরোহী কারা ছিল তা জানতে চাইলে চালক বলেন, ‘ওরা মোটরসাইকেলে দুইজন ছিল, তাদের আমি চিনি না, কী কারণে তারা এমন সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটিয়েছে সেটাও আমি জানি না।’

বাসে থাকা শিক্ষার্থীরা জানান, ‘এভাবে যদি আমাদের বাসে হামলা করা হয় তাহলে আমরা কীভাবে নিরাপদে ক্যাম্পাসে যাব? বাসে হামলা করা হয়েছিল আমাদের উদ্দেশ্য করে। আজ চালক আহত হয়েছেন, কাল আমরাও এমন হামলার স্বীকার হতে পারি। এমন হামলার ঘটনায় আমরা সবাই নিরাপত্তাহীনতায় ভুগছি।’ অনতিবিলম্বে হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান তারা।

হামলার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. সিরাজুল ইসলাম জানান, ‘হামলার বিষয়টি আমি তৎক্ষণাৎ জানতে পেরেছি। আমরা থানায় গিয়ে মামলা করে প্রকৃত দোষীদের আইনের আওতায় আনার জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করব।’

ইতঃপূর্বে বিভিন্ন কারণে বিশ্ববিদ্যালয়ের কয়েক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছিল। বহিষ্কৃত হওয়ার পর থেকে অনেক শিক্ষার্থীর মেস ও বাসাবাড়িতে গিয়ে মারধর, হুমকি-ধামকি ও বিশ্ববিদ্যালয়ের বাসে হামলা করার হুমকি দেওয়া হয়। অনেক দিন ধরেই এমন হামলার আশঙ্কা করা হচ্ছিল বলে বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্রে জানা যায়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড