• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পারমাণবিক শক্তিকেন্দ্র পরিদর্শন করল পোর্ট সিটির শিক্ষার্থীরা

  পিএসআইইউ প্রতিনিধি

১৬ জুন ২০১৯, ২১:২৯
পারমানবিক শক্তিকেন্দ্র, চট্টগ্রাম
ছবি : সংগৃহীত

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (পিএসআইইউ) ‘সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যায়ন’ বিভাগের শিক্ষার্থীরা বাংলাদেশ পারমাণবিক শক্তিকেন্দ্র, চট্টগ্রাম পরিদর্শন করেন। রবিবার (১৬ জুন) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রির্পোটিং কমফ্রেন্সিং ও সায়েন্স অ্যান্ড টেকনোলজি অধ্যায়ের রির্পোট নিয়ে বাংলাদেশ পারমাণবিক শক্তিকেন্দ্র পরিদর্শন করে।

শুরুতে শিক্ষার্থীতের স্বাগত জানায় বাংলাদেশ পারমাণবিক শক্তিকেন্দ্র, চট্টগ্রামের প্রধান সায়েন্টিফিক অফিসার ড. একেএম সাইফুল ইসলাম বুইয়ান। তিনি বলেন, বিশ্বে আগে পারমাণবিক শক্তিকেন্দ্র দেশ ছিল মোট ৩২টি। বর্তমানে বাংলাদেশসহ এখন ৩৩টি দেশে রয়েছে পারমাণবিক শক্তিকেন্দ্র।

তিনি আরও বলেন, বাংলাদেশ বর্তমানে পারমাণবিক শক্তিকে কাজে লাগিয়ে অনেক এগিয়ে যাচ্ছে। চিকিৎসা, বিদ্যুৎ কোনো কিছুতে পিছিয়ে নেই বর্তমান বাংলাদেশ।

কোর্স শিক্ষক জুয়েল দাশ বলেন, সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের অবশ্যই পড়াশোনার পাশাপাশি কোর্স সর্ম্পকিত স্থানে পরিদর্শন করাটা জরুরি। কারণ সে সব স্থান সরাসরি পরিদর্শন করলে সেখানকার কর্মকর্তাদের সঙ্গে একটা পরিচিতি লাভ করবে শিক্ষার্থীরা।

তিনি আরও বলেন, রিপোর্টিংয়ের ক্ষেত্রে পরিচিতি লাভ করাটা অনেক বেশি জরুরি। কারণ যে কোনো সময় একজন সাংবাদিক পরিচিত ব্যক্তি থেকে সঠিক তথ্য পাবে।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড