• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবিপ্রবিতে ইমাম পরিবর্তনসহ পাঁচ দফা দাবিতে স্মারকলিপি

  পাবিপ্রবি প্রতিনিধি

১৬ জুন ২০১৯, ১৫:০৪
পাবিপ্রবি
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ (ছবি : দৈনিক অধিকার)

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) কেন্দ্রীয় মসজিদের বিভিন্ন সমস্যা সমাধান কল্পে পাঁচ দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। রবিবার (১৬ জুন ) সকালে শিক্ষার্থীরা উপাচার্যের সঙ্গে দেখা করে এই স্মারকলিপি দেয়। এ সময় কেন্দ্রীয় মসজিদের বিভিন্ন সমস্যার বিষয়ে শিক্ষার্থীরা বিস্তারিত কথা বলেন।

শিক্ষার্থীরা জানিয়েছে, মসজিদ সাউন্ড সিস্টেম সমস্যা, ফ্যানের সমস্যা, পরিচ্ছন্নতার অভাবসহ বিভিন্ন সমস্যা রয়েছে। এই সমস্যাগুলো দ্রুত যেন সমাধানের উদ্যোগ নেওয়া হয় তার জন্যই এই স্মারকলিপি প্রদান করা হয়েছে।

পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে- সাউন্ড সিস্টেম সমস্যা সমাধান, পর্যাপ্ত ফ্যান ও শীতাতপ নিয়ন্ত্রণের (এসি) ব্যবস্থা করা, দক্ষ ইমাম নিয়োগ, মসজিদ পরিষ্কার পরিচ্ছন রাখার ব্যবস্থা করা, দ্রুত মসজিদে খাদেম নিয়োগ ইত্যাদি।

কেন্দ্রীয় মসজিদে খোঁজ নিয়ে জানা গেছে, কেন্দ্রীয় মসজিদে অস্থায়ী ভিত্তিতে একজন ইমাম, স্থায়ী ভিত্তিতে একজন মুয়াজ্জিন কর্মরত আছেন। এছাড়া আর কোনো জনবল মসজিদে নেই।

দক্ষ ইমাম নিয়োগ প্রসঙ্গে শিক্ষার্থীরা জানায়, আমরা একজন দক্ষ ইমাম চাই অন্তত যেন জুম্মার নামাজে একজন দক্ষ ইমামের ব্যবস্থা করা হয়, বর্তমান ইমাম সাহেব মুসুল্লিদেরকে সঠিকভাবে আকৃষ্ট করতে পারেন না, আমরা মাঝে মাঝেই আমাদের এখানে নামাজ না পরে টি টি সি মসজিদে গিয়ে নামাজ পড়ি, তার উচ্চারণগত সমস্যা রয়েছে। আমরা আশাকরি খুব দ্রুতই সমস্যাগুলো সমাধানে উদ্যোগ নেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী জানিয়েছেন সমস্যাগুলো সমাধানে যত দ্রুত সম্ভব নেওয়া হবে এবং কিছু উদ্যোগ ইতোমধ্যে গ্রহণ করা হয়েছে। খাদেম নিয়োগ নিয়ে সংশ্লিষ্ট দপ্তরে খোঁজ নিয়ে জানা গেছে, ইতোমধ্যে খাদেম নিয়োগের বিজ্ঞপ্তি প্রদান করা হয়েছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড