• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়

মামলা প্রত্যাহারের দাবিতে ইন্টার্ন চিকিৎসকদের মানববন্ধন

  ক্যাম্পাস ডেস্ক

১৬ জুন ২০১৯, ০৯:০৮
মানববন্ধন
মানববন্ধন কর্মসূচি (ছবি : সংগৃহীত)

চিকিৎসক নিয়োগ পরীক্ষা বাতিল চেয়ে আন্দোলনকারী শিক্ষক-চিকিৎসকদের ওপর পুলিশি হামলা ও মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইন্টার্ন চিকিৎসক পরিষদ। ঢাকা ডেন্টাল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে এ মানববন্ধন করে তারা।

মানববন্ধনে ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. সাইদ আহমদ সাদ জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের দুর্নীতিগ্রস্ত প্রশাসনের প্রত্যক্ষ মদদেই কর্তব্যরত শিক্ষক-চিকিৎসকদের ওপর বর্বরোচিত সন্ত্রাসী হামলা চালানো হয়। অনতিবিলম্বে চিকিৎসকদের ওপর হামলাকারীদের শনাক্ত করে শাস্তির আওতায় আনতে হবে ও মামলা প্রত্যাহার করতে হবে।

প্রসঙ্গত, ঈদের ছুটির পর গেল রবিবার (৯ জুন) বেলা ১১টার দিকে আন্দোলনকারীরা তাদের দাবি নিয়ে উপাচার্য কার্যালয়ে দেখা করার প্রস্তুতি নিচ্ছিল। এ সময় তারা সোমবার (১০ জুন) থেকে অনুষ্ঠেয় চিকিৎসক নিয়োগের মৌখিক পরীক্ষা বাতিলের দাবিতে মিছিল করেন। একইসঙ্গে নিয়োগ পরীক্ষা বাতিল করে পুনরায় গ্রহণের দাবি জানিয়ে স্লোগান দিতে দিতে উপাচার্যের কার্যালয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ ও আনসার সদস্যরা তাদের ওপর লাঠিচার্জ করে। এ ঘটনায় আহত হন কমপক্ষে ১৫ জন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড