• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবি শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করব : শোভন

  ঢাবি প্রতিনিধি

১৪ জুন ২০১৯, ১৬:২২
রেজওয়ানুল হক চৌধুরী শোভন
ছবি : সম্পাদিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রত্যেকটি শিক্ষার্থীর অধিকার আদায়ে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও নব-নির্বাচিত ঢাবি সিনেট সদস্য রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

সিনেটে ছাত্র প্রতিনিধি হিসেবে তাকে পাঠানোয় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি শোভন ডাকসুর প্রত্যেক সদস্য এবং জিএসকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘যেহেতু ছাত্র প্রতিনিধি হিসেবে আমাকে সিনেটে মনোনীত করা হয়েছে, আমি ছাত্রদের অধিকার আদায়ের জন্য, ছাত্রদের সুযোগ-সুবিধার জন্য আমি কাজ করব এবং তাদের কথা আমি সিনেটে বলব।’

গঠনতন্ত্র অনুযায়ী ডাকসু থেকে সিনেটে ৫ জন ছাত্র প্রতিনিধি প্রেরণ করার কথা থাকলেও এবারে ডাকসুর বাইরে ২ প্রতিনিধি নির্বাচিত হয়েছেন। তারা হলেন- বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এই দুইজন ডাকসু ভোটে নির্বাচিত না হলেও ডাকসুর ২৫ জন সদস্য ও সম্পাদক মিলে তাদের ডাকসুর পক্ষ থেকে সিনেট সদস্য বানানোর জন্য উপাচার্য বরাবর আবেদন করলে তা মঞ্জুর করা হয়।

ডাকসু থেকে ৫ জন সিনেট সদস্যের অন্যান্যরা হলেন- ডাকসু ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী এবং ডাকসু সদস্য তিলোত্তমা শিকদার।

আগামী ২৬ জুন এই ৫ জন ছাত্র প্রতিনিধি প্রথমবারের মতো সিনেট অধিবেশনে যোগ দেবেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড