• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবি উপাচার্যের সঙ্গে সিআইএমপিএ প্রতিনিধিদের সাক্ষাৎ

  ক্যাম্পাস ডেস্ক

১৪ জুন ২০১৯, ০৯:৪৯
সাক্ষাৎ
ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছেন ইন্টারন্যাশনাল সেন্টার ফর পিওর অ্যান্ড অ্যাপ্লাইড ম্যাথমেটিক্সের (সিআইএমপিএ) ৫ জন প্রতিনিধি।

বৃহস্পতিবার (১৩ জুন) এই সাক্ষাৎ ও মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

সিআইএমপিএর প্রতিনিধিরা হচ্ছেন- অধ্যাপক ড. রিনাদ লিপলেডার, অধ্যাপক ড. লিডিয়া ফার্নান্দেজ রদ্রিগেজ, অধ্যাপক নিকোলাস বেদারাইড, অধ্যাপক ইসাবেল রিওস এবং অধ্যাপক সিলভেইন মুসেট। এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অমল কৃষ্ণ হালদার, অধ্যাপক ড. মো. শহীদুল ইসলাম এবং অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার।

সাক্ষাতকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সিআইএমপিএর মধ্যে চলমান গণিত বিষয়ক শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও গতিশীল করার বিষয়ে আলোচনা করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগ, ইন্টারন্যাশনাল সেন্টার ফর পিওর অ্যান্ড অ্যাপ্লাইড ম্যাথমেটিক্স এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন যৌথভাবে এই কর্মশালার আয়োজন করেছে। আগামী ২১ জুন ২০১৯ এই কর্মশালা শেষ হবে।

উল্লেখ্য, উন্নয়নশীল দেশসমূহে গণিত গবেষণা বিকাশের লক্ষ্যে ১৯৭৮ সালে ফ্রান্সে এই সংস্থা প্রতিষ্ঠা করা হয়। সিআইএমপিএ সংস্থাটি হলো- ফ্রান্স, সুইজারল্যান্ড, স্পেন ও নরওয়ে ভিত্তিক একটি অলাভজনক আন্তর্জাতিক সংস্থা।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড