• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

চবিতে ডিওই-সিইউডিএস জাতীয় বিতর্ক উৎসব শুরু কাল

  ক্যাম্পাস ডেস্ক

১৩ জুন ২০১৯, ১৭:৪৮
চবি
ডিওই-সিইউডিএস জাতীয় বিতর্ক উৎসব-২০১৯ (ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আগামীকাল থেকে দুই দিনব্যাপী ‘ডিওই-সিইউডিএস জাতীয় বিতর্ক উৎসব-২০১৯’ শুরু হচ্ছে। শুক্রবার (১৪ জুন) ও শনিবার (১৫ জুন) অনুষ্ঠিত হবে আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ের সংসদীয় ধারার এই বিতর্ক প্রতিযোগিতা। এতে অংশ নেবে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩২টি দল।

জানা যায়, এই বিতর্ক উৎসবের আয়োজন করেছে চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস)। এর সার্বিক পৃষ্ঠপোষকতায় রয়েছে পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম।

বিতর্ক উৎসবের আয়োজকরা জানায়, দুই দিনব্যাপী এই আয়োজনের ১ম দিন ১৪ জুন (শুক্রবার) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে এক অনুষ্ঠানে বিতর্ক উৎসবের উদ্বোধন করবেন চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম কার্যালয়ের পরিচালক আজাদুর রহমান মল্লিক। আরও উপস্থিত থাকবেন- বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী ও সিইউডিএসের মডারেটর ও চবি আইন অনুষদের ডিন প্রফেসর ড. এবিএম আবু নোমান।

প্রসঙ্গত, উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্বে রয়েছেন সিইউডিএসের সভাপতি হিমাদ্রি শেখর নাথ। ১৫ জুন (শনিবার) বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণীর মাধ্যমে ডিওই-সিইউডিএস জাতীয় বিতর্ক উৎসবের ঘোষণা করা হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড