• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাঁচ দিন ধরে নিখোঁজ ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মামুন

  ইবি প্রতিনিধি

১২ জুন ২০১৯, ১৫:২৮
ইবি শিক্ষার্থী আবদুল্লাহ আল মামুন
৫ দিন ধরে নিখোঁজ ইবি শিক্ষার্থী আবদুল্লাহ আল মামুন (ছবি : সংগৃহীত)

কুষ্টিয়া থেকে নিজ বাড়ি সাতক্ষীরায় ফেরার পথে নিখোঁজ হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আবদুল্লাহ আল মামুন।

গত শনিবার (৮ জুন) নিখোঁজ হওয়ার পর থেকে পাঁচ দিন হয়ে গেলেও খোঁজ মেলেনি তার।

এ দিকে নিখোঁজের পরিবার দাবি করেন- মামুন বাড়ি ফেরার পথে অপহৃত হয়েছেন এবং তাদের কাছে ফোন করে গত সোমবার (১০ জুন) রাতে অপরিচিত একটি নম্বর থেকে মুক্তিপণ হিসেবে ৪০ হাজার টাকা দাবি করা হয়েছে। টাকা পাঠানোর জন্য তারা একটি বিকাশ নম্বর দেয় বলেও জানান তার পরিবার।

এ ঘটনায় আবদুল্লাহ আল মামুনের বাবা সিদ্দিক মোল্লা ইবি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বলে নিশ্চিত করেছেন থানার ওসি রতন শেখ। তদন্ত শুরু হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

নিখোঁজের পরিবার সূত্রে জানা যায়, সোমবার রাতে অপরিচিত ০৯৬৩৮২১৪৬৫৯ এই নম্বর থেকে ফোন করে মুক্তিপণ হিসেবে ৪০ হাজার টাকা দাবি করা হয়। তারা মামুনের সঙ্গে কথা বলতে চাইলে, সে অজ্ঞান অবস্থায় রয়েছে বলে জানানো হয়।

তবে এ বিষয়ে জানতে চাইলে ইবি থানার (ভারপ্রাপ্ত) ওসি শেখ রতন দৈনিক অধিকারকে বলেন, থানায় একটি সাধারণ ডায়েরি করা আছে। তাকে উদ্ধারের জন্য আমরা চেষ্টার কোনো ত্রুটি রাখছি না। মোবাইল ট্রাকিং অনুযায়ী তার সর্বশেষ অবস্থান নিজ জেলা সাতক্ষীরায়। এছাড়া ৪০ হাজার টাকা দাবির প্রসঙ্গে তিনি বলেন, ফোনটি কোনো ভ্যালিড নম্বর থেকে আসে নাই। এছাড়া তার পরিবারকে আমরা টাকা লেনদেন না করার জন্য পরামর্শ দিয়েছি।

অফিসার ইনচার্জ শ্যামনগর থানা বলেন, আব্দুল্লাহ আল মামুন যেহেতু কুষ্টিয়া অঞ্চল থেকে হারিয়ে গেছে সুতরাং আইনগত ব্যবস্থা কুষ্টিয়া থানা থেকে নিতে হবে। নিয়ম হলো বাংলাদেশের যেই অঞ্চল হতে কেউ নিখোঁজ হয় সেই অঞ্চলের থানাতে যোগাযোগ করা।

এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিসুর রহমান বলেন, ইবি থানায় একটি সাধারণ ডায়েরি করা আছে। আমরা তার সমস্ত তথ্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দিয়েছি। তারা ছেলেটির উদ্ধারের ব্যাপারে সর্বোচ্চ চেষ্টা করছেন।

খোঁজ নিয়ে জানা যায়, নিখোঁজ আবদুল্লাহ আল মামুনের বাড়ি সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার কাশিমাড়ী ইউনিয়নের ঘোলা গ্রামে। তার পিতার নাম সিদ্দিক মোল্লা। উল্লেখ্য, নিখোঁজ হওয়ার সময় মামুনের কাছে একটি ল্যাপটপ ও নগদ ১৪ হাজার টাকা ছিল বলে পারিবারিক সূত্রে জানা যায়।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড