• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুবকল্যাণ তহবিলের ব্যবস্থাপনা বোর্ডের সদস্য হলেন ডুয়েট অধ্যাপক

  ডুয়েট প্রতিনিধি

১১ জুন ২০১৯, ১০:০০
ডুয়েট
অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী (ছবি : সম্পাদিত)

যুবকল্যাণ তহবিল আইন ২০১৬ এর ৫(১) ধারার ক্ষমতাবলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুবকল্যাণ তহবিলের সরকার মনোনীত সদস্য হলেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী।

গেল ৩০ মে স্বাক্ষরিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে আগামী ২ বছরের জন্য তাকে নিয়োগ প্রদান করা হয়।

অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী ১৯৯৮ সালে চুয়েট থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে বিএসসি, ২০০২ সালে এমএসসি ও ২০০৬ সালে বুয়েট থেকে ডক্টরেট ডিগ্রি সম্পন্ন করেন। তিনি বর্তমানে ডুয়েটে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

বিশিষ্ট কলামিস্ট ও লেখক অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী আন্তর্জাতিক জার্নালে দুই শতাধিক পেপার পাবলিশ করেছেন। তিনি গান, কবিতা ও প্রকৌশল অঙ্গনসহ ৬টি বই লিখেছেন। তিনি প্রযুক্তি মন্ত্রণালয়ে প্রজেক্ট রিসার্চ ইভালুয়েশন কমিটিতে সদস্য হিসেবে আছেন। তিনি এই জুনে ন্যাশনাল ইনস্টিটিউট অব টেকনোলজি (এনআইটি), ইন্ডিয়া এবং আগামী অক্টোবরে তুর্কি ইন্টারন্যাশনাল কনর্ফারেন্সে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেওয়ার জন্য নিমন্ত্রণ পান। তিনি বিভিন্ন পত্রিকাতে নিয়মিত কলাম লিখেন। এছাড়া তিনি ডুয়েটের প্রশাসনিক শাখায় (অতিরিক্ত দায়িত্ব) রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড