• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য হলেন বাকৃবির আব্দুল আলীম

  বাকৃবি প্রতিনিধি

১০ জুন ২০১৯, ১৬:৩৯
বাকৃবি
অধ্যাপক ড. মো. আব্দুল আলীম (ছবি : সম্পাদিত)

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য পদে চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ফুড টেকনোলোজি ও গ্রামীণ শিল্প বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল আলীম। গেল ২৯ মে স্বাক্ষরিত জনপ্রশাসন মন্ত্রনালয়ের এক বিজ্ঞপ্তিতে আগামী ৪ বছরের জন্য তাকে নিয়োগ প্রদান করা হয়।

অধ্যাপক ড. মো. আব্দুল আলীম ১৯৯৬ সালে বাকৃবি থেকে স্নাতক ও ১৯৯৮ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি সাউথ কোরিয়ার ‘ছুংগনাম ন্যাশনাল ইউনিভার্সিটি’ থেকে ২০০৮ সালে ডক্টরেট, সুইডেনের ‘সুইডিস ইউনিভার্সিটি আফ অ্যাগরিকালচারাল সাইন্স’ বিশ্ববিদ্যালয় থেকে ২০১১ সালে প্রথম পোস্ট ডক্টরেট, ইন্ডিয়ার ‘তেজপুর ইউনিভার্সিটি’ থেকে ২০১৩ সালে দ্বিতীয় পোস্ট ডক্টরেট এবং ইন্ডিয়ার ‘ন্যাশনাল ডেইরি রিসার্চ ইনস্টিটিউট’ থেকে ২০১৪ সালে তৃতীয় পোস্ট ডক্টরেট সম্পন্ন করেন। তিনি বাকৃবির ফুড টেকনোলোজি ও গ্রামীণ শিল্প বিভাগে দীর্ঘ ২১ বছর শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

অধ্যাপক ড. মো. আব্দুল আলীম জাতীয় এবং আন্তর্জাতিক জার্নালে ৪৩টি পেপার পাবলিশ এবং ৪টি প্যাটেন্ট ডিজাইন করেছেন। তিনি বাকৃবির সহকারী প্রক্টর, হাউস টিউটর, অনুষদীয় প্রধান, পরিবহন শাখার পরিচালক পদে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বাকৃবির ফুড টেকনোলোজি ও গ্রামীণ শিল্প বিভাগের প্রধান এবং নিরাপত্তা শাখার পরিচালক পদে দায়িত্ব পালন করছেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড