• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবির ১৪ শিক্ষার্থীকে শোকজ

  ক্যাম্পাস ডেস্ক

০২ জুন ২০১৯, ০৮:০৯
বশেমুরবিপ্রবি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ১৪ শিক্ষার্থীকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গেল বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে এমন তথ্য জানানো হয়।

শোকজ নোটিশ পাওয়া ওই শিক্ষার্থীরা হলেন- বিশ্বদ্যিালয়ের সমাজবিজ্ঞান বিভাগের দিগন্ত লস্কর (৩য় বর্ষ), শেখ মেহেদী হাসান (৩য় বর্ষ), নিউটন মজুমদার (স্নাতকোত্তর), ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ইসমাইল হোসেন রিয়াদ (৩য় বর্ষ), সিকদার মাহবুব (৩য় বর্ষ), আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মো. নাজমুল হুদা (৩য় বর্ষ), রথিন্দ্রনাথ বাপ্পি (৩য় বর্ষ), মো. শিবলী সাদিক (৩য় বর্ষ), মো. সিরাজুল ইসলাম (৪র্থ বর্ষ), লোক প্রশাসন বিভাগের মো. মিথুন হোসাইন (৩য় বর্ষ), সৌরভ সমাদ্দার (২য় বর্ষ) পরিসংখ্যান বিভাগের রিসালাত আহমেদ অর্ণব (২য় বর্ষ), আইন বিভাগের এস এম আব্দুল্লাহ কাফি (৩য় বর্ষ) ও ইংরেজি বিভাগের বুলবুল আহমেদ (স্নাতকোত্তর)।

নোটিশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিনষ্ট করার অভিপ্রায়ে প্রশাসনের অনুমতি ছাড়া সরকার ও প্রশাসন বিরোধী প্ল্যাকার্ড, ফেস্টুন বহন ও উস্কানিমূলক বক্তব্য প্রদান করা এবং অত্যুৎসাহী হয়ে অন্য কোনো বিশ্ববিদ্যালয় আন্দোলন করার আগেই আপনাদের আন্দোলন করার সংশ্লিষ্টতা পাওয়া গেছে যা বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা পরিপন্থি একটি গর্হিত কাজ। এ ঘটনায় আপনাদের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না সাত কর্মদিবসের মধ্যে তা জানানোর জন্য নোটিশে নির্দেশ দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. আশিকুজ্জামান ভূঁইয়া সাংবাদিকদের জানান, বিশ্ববিদ্যালয় ও সরকার বিরোধী আন্দোলনের জন্য তাদের নোটিশ দেওয়া হয়েছে। এছাড়া তারা আন্দোলনের পূর্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো অনুমতি নেয়নি।

উল্লেখ্য, সম্প্রতি বশেমুরবিপ্রবির শিক্ষার্থীরা ধান কাটা নিয়ে বিভিন্ন রকমের প্ল্যাকার্ড ব্যবহার করে আন্দোলন করেছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড