• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবির পুকুরে মাছের পোনা অবমুক্তকরণে উপাচার্য

  ক্যাম্পাস ডেস্ক

২৯ মে ২০১৯, ১৯:২০
রাবি
পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পুকুর সংরক্ষণ ও সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে সাত পুকুর গবেষণা প্রকল্পের আওতায় পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। বুধবার (২৯ মে) বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হলের পুকুরে পোনা অবমুক্ত করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

এ সময় ১৯৬ কেজি রুই, ২০০ কেজি কাতল ও ২২ কেজি মৃগেল মাছের পোনা অবমুক্ত করা হয়।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, সাত পুকুর গবেষণা প্রকল্পের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের আরেক উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, ফিশারিজ বিভাগের সভাপতি অধ্যাপক ফৌজিয়া এদিব ফ্লোরা প্রমুখ।

প্রসঙ্গত, সাত পুকুর প্রকল্পের আওতায় উচ্চশিক্ষা ও গবেষণা কাজে ব্যবহারসহ সৌন্দর্যবর্ধন, গোসল করা ও মাছ চাষের জন্য বিশ্ববিদ্যালয়ের জোহা হল পুকুর, হবিবুর রহমান হল পুকুর, চিকিৎসা কেন্দ্রের সামনের পুকুর, কচিয়াপুকুর, মন্নুজান হল পুকুর, জুবেরী ভবনের সামনের পুকুর ও সায়েন্স ওয়ার্কশপ পুকুর অন্তর্ভুক্ত করা হয়।

পরবর্তীতে অতিরিক্ত হিসেবে পদ্ম পুকুর এতে সংযোজিত হয়। আগামী তিন বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকল্পের তত্ত্বাবধানে ও ফিশারিজ বিভাগের সহযোগিতায় এই প্রকল্প পরিচালনা করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড