• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবির আইন বিভাগের নতুন সভাপতি অধ্যাপক নুরুন নাহার

  নিজস্ব প্রতিনিধি

২৯ মে ২০১৯, ১৩:৫১
ইবি
অধ্যাপক ড. নুরুন নাহার (ছবি : সংগৃহীত)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন বিভাগের অধ্যাপক ড. নুরুন নাহার। বর্তমান সভাপতি অধ্যাপক ড. জহুরুল ইসলামের মেয়াদ শেষ হওয়ায় মঙ্গলবার (২৮ মে) জৈষ্ঠতার ভিত্তিতে তিনি এ দায়িত্বপদে নিযুক্ত হন।

বিভাগ সূত্রে, গত ২৭ মে বর্তমান সভাপতি অধ্যাপক ড. জহুরুল ইসলামের মেয়াদ শেষ হয়। পূর্বের মেয়াদ শেষ হওয়ায় গতকাল মঙ্গলবার ড. নুরুন নাহার নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। আগামী তিন বছরের জন্য তিনি এ দায়িত্ব পালন করবেন।

ড. নুরুন নাহার ২০০০ সালের আগস্ট মাসে এ বিভাগে প্রভাষক পদে নিয়োগ লাভ করেন। পরে ২০০৩ সালে সহকারী অধ্যাপক, ২০০৮ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৩ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। অধ্যাপনাকালে তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম কোনো নারী ডিন, ইবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী সদস্য, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের হাউজ টিউটরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে পালন করেছেন।

ড. নুরুন নাহার বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করাই তাকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, বিভিন্ন বিভাগের সভাপতি ও শিক্ষকরা।

নতুন সভাপতি হিসেবে অনুভূতি ব্যক্ত করে ড. নুরুন নাহার বলেন, ‘বিভাগের সভাপতির দায়িত্ব একটি বিরাট দায়িত্ব। আমার প্রথম কাজ হবে সেশনজট মুক্ত বিভাগ উপহার দেওয়া। দ্বিতীয়ত, আমি বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীকে সঙ্গে নিয়ে এক বন্ধুত্বপূর্ণ পরিবেশে বিভাগকে এগিয়ে নিতে চাই। এ লক্ষ্যে সবার সহযোগিতা ও আন্তরিকতা একান্ত কাম্য।’

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড