• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবির মতিহার হলের আবাসিক শিক্ষকের পদত্যাগ

  রাবি প্রতিনিধি

২৮ মে ২০১৯, ১৯:৪৪
মো. নূরুজ্জামান
ছবি : সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মতিহার হলের আবাসিক শিক্ষকের পদ থেকে পদত্যাগ করেছেন মো. নূরুজ্জামান।

মঙ্গলবার (২৮ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরে পদত্যাগপত্র জমা দেন তিনি। ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ পদ থেকে সরিয়ে পুনরায় আবাসিক শিক্ষক হিসেবে দায়িত্ব দেওয়ায় তিনি এই সিদ্ধান্ত নেন বলে জানা যায়।

মো. নূরুজ্জামানের অব্যাহতিপত্রে বলা হয়, ‘গত ৭ ফেব্রুয়ারি আমি হলের প্রাধ্যক্ষ হিসেবে যোগদান করি। কিন্তু গত ২২ মে আমাকে প্রাধ্যক্ষ পদ থেকে অব্যাহতি দেওয়া হয় এবং পুনরায় আবাসিক শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়। প্রাধ্যক্ষের পদ থেকে সরে আবাসিক শিক্ষকের দায়িত্ব নেওয়া অসম্মানজনক বলে মনে হওয়ায় আমি হলের যে কোনো ধরনের দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করছি।’

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে জানা যায়, চলতি বছরের ৪ ফেব্রুয়ারি অধ্যাপক আলী আসগরের আবেদনের প্রেক্ষিতে মো. নূরুজ্জামানকে মতিহার হলের প্রাধ্যক্ষের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। এরপর ওই পদে হলের আবাসিক শিক্ষক মো. নূরুজ্জামানকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দায়িত্ব পালনের অনুমতি দেওয়া হয়। মো. নূরুজ্জামান প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক।

জানা গেছে, গত ২৩ মে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মুস্তাক আহমেদকে ওই হলের প্রাধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে মো. নূরুজ্জামানকে পুনরায় আবাসিক শিক্ষকের দায়িত্বে ফিরে যেতে বলা হয়।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড