• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবির আইন বিভাগের নিয়োগ বোর্ডের বিরুদ্ধে হাইকোর্টে রিট

  ইবি প্রতিনিধি

২৭ মে ২০১৯, ২১:৩৯
ইবি ক্যাম্পাস
ইসলামী বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ডের বৈধতার আপত্তি তুলে এবার হাইকোর্টে রিট করেছেন মনিরুল ইসলাম নামের এক প্রার্থী। তিনি ২০১৩ সালের এই বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ডের প্রার্থী ছিলেন। রবিবার (২৬ মে) তিনি এই রিট করেন। রিট নম্বর ৬২১৯/২০১৯।

রিটে গত ৩০ এপ্রিল প্রকাশিত বিজ্ঞপ্তিতে আইন বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ডের বৈধতার বিষয় আপত্তি তোলা হয়। সেই সঙ্গে রিটকারী ২০১৩ সালের ২০ জুলাই প্রকাশিত বিজ্ঞপ্তিতে এই বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ডের চূড়ান্ত ফলাফল কোর্টের কাছে জানতে চেয়েছেন।

জানা যায়, সোমবার (২৭ মে) আইন বিভাগে দুইটি প্রভাষক পদে শিক্ষক নিয়োগ বোর্ড অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ২০১৩ সালের ২০ জুলাই প্রকাশিত নিয়োগ বোর্ডটি অনেক বিতর্কের পর ২০১৬ সালের ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। আবারও বিভাগের শিক্ষকরা এই বোর্ডের বিরুদ্ধে লিখিত অভিযোগ করে। ফলে পরিবর্তিত সিন্ডিকেটে বোর্ডটির বিষয়ে আর কোনো সিদ্ধান্ত হয়নি। সেই সময় এই বোর্ডটির বিষয়ে বিভাগের চার শিক্ষক ও এক প্রার্থী হাইকোর্টে রিট করেছিলেন।

পূর্বের এই বোর্ডটির সমস্যা সমাধান না করেই আবারও নতুন করে বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগ বোর্ড করতে যাচ্ছিল বিভাগ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন। ২৭ মে দুটি প্রভাষক পদ প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হওয়ার তারিখ ছিল। কিন্তু অনিবার্য কারণ দেখিয়ে রবিবার (২৬ মে) তা বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এরই মধ্যে গত ২৬ মে এই বোর্ডের বৈধতা নিয়ে হাইকোর্টে রিট করেন মনিরুল ইসলাম।

তিনি বলেন, ‘বর্তমানের এই বিজ্ঞপ্তিটাকে আমি চ্যালেঞ্জ করছি। সেই সঙ্গে আগের ওই বোর্ডটির কোনো রেজাল্ট প্রকাশ করা হয়নি, এই মর্মে কোর্টের কাছে ডিরেকশন চেয়েছি।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড