• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণ বিশ্ববিদ্যালয়ে ঈদুল ফিতরের ছুটি ঘোষণা 

  গণবি প্রতিনিধি

২৫ মে ২০১৯, ১৩:১৭
গণবি
প্রশাসনিক ভবন, গণ বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শবে কদরের দিন অর্থাৎ আগামী ২ জুন (রবিবার) থেকে ঈদের ছুটি পাচ্ছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার (২৫ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ছুটির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এর ফলে এবারের ঈদে টানা আট দিনের ছুটি পাচ্ছে গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ সময় বিশ্ববিদ্যালয়ে অ্যাকাডেমিক কার্যক্রম, ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে। তবে আগামী ৩ জুন (সোমবার) পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম যথারীতি চলবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২ জুন থেকে ৯ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। তবে প্রশাসনিক কার্যক্রম আগামী ৪ জুন থেকে ৬ জুন পর্যন্ত বন্ধ থাকবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) অনুমোদিত উপাচার্য নিয়োগের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করায় গত ৬ এপ্রিল থেকে বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষাসহ সব ধরনের প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে। ঈদের ছুটি ঘোষণা করা হলেও শিক্ষকদের বেতন নিয়ে এ প্রতিবেদন করা পর্যন্ত কোনো সুরহায় আসতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে ১১ মে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এক নোটিশে বেতন বন্ধের ঘোষণা দেওয়া হয়। নোটিশে বেতন স্থগিতের কারণ হিসেবে শিক্ষার্থীদের আন্দোলনের কারণে সেমিস্টার ফি প্রদান না করায় বিশ্ববিদ্যালয়ের আর্থিক অবনতির কথা উল্লেখ করা হয়।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড