• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবি সাংবাদিক সমিতির ইফতার মাহফিল

  চবি প্রতিনিধি

২৪ মে ২০১৯, ১১:১৩
ইফতার মাহফিল ও আলোচনা সভা
চবিসাসের ইফতার মাহফিল ও আলোচনা সভা (ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির (চবিসাস) ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যায় নগরীর জিইসি মোড়ের হোটেল জামান অ্যান্ড রেস্টুরেন্টে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চবি সাংবাদিক সমিতির সভাপতি আবদুল্লাহ আল ফয়সালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংগঠনটির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী, আরেক উপদেষ্টা ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক জাকির হোসেন। আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহামেদ, আইন অনুষদের ডিন অধ্যাপক এবিএম আবু নোমান, এএফ রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. গণেশ চন্দ্র রায়, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী সদস্য রুবেল খান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, ‘সাংবাদিকরা হলো জাতির দর্পণ। তারা দেশ ও জাতির সেবক। সাংবাদিকরাই এ বিশ্ববিদ্যালয়কে বিশ্বের দরবারে তুলে ধরতে অগ্রণী ভূমিকা পালন করছে। বিশ্ববিদ্যালয়ের আজকের যে অবস্থান তাতে সাংবাদিক সমিতির অবদান রয়েছে। তারা বিশ্ববিদ্যালয়কে বিশ্বের দরবারে তুলে ধরেছে বলেই বিশ্ববিদ্যালয়ের আজকের এই সফলতা দৃশ্যমান।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) যুগ্ম সাধারণ সম্পাদক সবুর শুভ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কার্য নির্বাহী সদস্য আজহার মাহমুদ, সংগঠনটির সাবেক সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাহাব উদ্দিন নিপু, সাবেক সভাপতি ওমর ফারুক, সুজন ঘোষ, হুমায়ুন মাসুদ, সাবেক সাধারণ সম্পাদক তাসনীম হাসান, সাবেক সভাপতি আবু বকর ছিদ্দিক রাহাত, সাবেক সাধারণ সম্পাদক মন্ডল মোহাম্মদ আরিফ, সাবেক সভাপতি রহমান শোয়েবসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে দুপুরে সংগঠনটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে গত এক বছরের সমিতির কার্যক্রম তুলে ধরেন বিদায়ী সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফয়সাল এবং অর্থ সম্পাদক জয় দাশ আর্থিক প্রতিবেদন তুলে ধরেন। ইফতার মাহফিলের আলোচনা সভায় সংগঠনটির বিদায়ী সভাপতি সৈয়দ বাইজিদ ইমনসহ অতিথিবৃন্দ নব-নির্বাচিত সভাপতি আব্দুল্লাহ আল ফয়সাল ও সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরীর হাতে ফুলের তোড়া তুলে দিয়ে দায়িত্ব হস্তান্তর করেন। এছাড়া বিদায়ী কার্যনির্বাহী কমিটির সদস্যদের হাতে সম্মাননা স্মারক তুলে দিয়েছিলেন অতিথিরা।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড