• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশাল বিশ্ববিদ্যালয়

শিক্ষার্থীর ওপর হামলায় আরেক শিক্ষার্থী বহিষ্কার

  ববি প্রতিনিধি

২৩ মে ২০১৯, ২৩:৫৭
ববি শিক্ষার্থীকে বহিষ্কার
বহিষ্কৃত শিক্ষার্থী প্রাঞ্জল (ছবি : সংগৃহীত)

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক ছাত্রের ওপর প্রাণঘাতী হামলার ঘটনায় জড়িত বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী প্রাঞ্জল রায় প্রান্তকে (রোল নম্বর-16 SES 018) সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (২৩ মে) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ মে বিশ্ববিদ্যালয়ের সামনে সংঘটিত ঘটনায় প্রাথমিকভাবে প্রাপ্ত তথ্য, ঘটনাস্থলে উপস্থিত ব্যক্তিবৃন্দ ও প্রত্যক্ষদর্শীদের বিবরণ অনুযায়ী আপনি ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসেনে (17 FIN 008, শিক্ষাবর্ষ ২০১৬-১৭) কে সরাসরি আঘাত করে মারাত্মকভাবে আহত করেছেন বলে প্রতীয়মান হওয়ায় পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত আপনাকে বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক ভাবে বহিষ্কার করা হল।

এর আগে গেলো মঙ্গলবার (২১ মে) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ ব্যাচের ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন ডালিমের ওপর হামলা চালানো হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ইফতারের সময় ক্যাম্পাস সংলগ্ন একটি দোকানে সাজ্জাদের সঙ্গে প্রাঞ্জল রয় (মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগ- ৫ম ব্যাচ), তাশাহুদ ইসলাম রনি (রাষ্ট্রবিজ্ঞান বিভাগ- ৫ম ব্যাচ) এর তর্ক হয়। তর্কাতর্কির এক পর্যায়ে সাজ্জাদের পেটে পেপসির বোতল ঢুকিয়ে দেয় প্রাঞ্জল রয় ও রনি। এতে সাজ্জাদের পাকস্থলী ছিদ্র হয়ে যায় এবং সে গুরুতর আহত হয়।

ঐ অবস্থায় তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত অপারেশন সফল হলেও তিনি শঙ্কামুক্ত নন বলে জানা যায়।

এদিকে সাজ্জাদের উপর হামলাকারী প্রাঞ্জল রায় ও রনিকে প্রাথমিক ধোলাই দিয়ে পুলিশের কাছে সোপর্দ করা হয়। হামলাকারীরা বর্তমানে বন্দর থানায় পুলিশের হেফাজতে রয়েছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড