• রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

ভুল চিকিৎসার শিকার শিক্ষার্থী, বিচারের দাবিতে মানববন্ধন

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি ২৩ মে ২০১৯, ১৬:৪৬

বশেমুরবিপ্রবি
অভিযুক্তদের বিচারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

নার্সের ভুল চিকিৎসার শিকার গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী মরিয়ম সুলতানা মুন্নীর ৫৬ ঘণ্টা পরেও জ্ঞান ফেরেনি। এ ঘটনার অভিযুক্ত নার্সের বিচারসহ চার দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৩ মে ) দুপুর ১টা ৩০ মিনিটে গোপালগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

শিক্ষার্থীদের দফাগুলো হলো- জড়িত ডাক্তার ও নার্সদের স্থায়ী চাকরিচ্যুত করতে হবে, চিকিৎসার সকল ব্যায়ভার অভিযুক্ত নার্স, ডাক্তার ও হাসপাতাল কর্তৃপক্ষকে নিতে হবে, এ ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় তার নিশ্চয়তা প্রদান করতে হবে, পরবর্তীতে এ রকম কোনো অনিয়ম হলে তার কী শাস্তি হবে তা গোপালগঞ্জের জেলা প্রশাসককে নিশ্চিত করতে হবে।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বলেন, গোপালগঞ্জ সদর হাসপাতালে এর আগেও এমন ঘটনা ঘটেছে, কিন্তু দৃষ্টান্তমূলক কোনো শাস্তি হয়নি। তাই অতিদ্রুত ঘটনার সঙ্গে জড়িত সকলকে চিহ্নিত করে শাস্তির দাবি জানাচ্ছি। আর দৃষ্টান্তমূলক শাস্তি না দিলে আমরা কঠোর হতে বাধ্য হব।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২১ মে) সকালে গোপালগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে অপারেশন থিয়েটারে ভুল করেঅ্যানেসথেসিয়া ইনজেকশন প্রয়োগ করায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মরিয়ম সুলতানা মুন্নী জ্ঞান হারায়।

পরে তাকে খুলনার শহিদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে প্রায় ৩০ ঘণ্টা নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখার পর তাকে বুধবার এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে তাকে আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বৃহস্পতিবার সকালে মুন্নির মুন্নীর বড় ভাই বলেন, ঢাকা মেডিকেল কলেজের আইসিউতে প্রায় ৫০ ঘণ্টা পেরিয়ে গেলেও জ্ঞান ফেরেনি তার, চিকিৎসকরা বলছেন ৭২ ঘণ্টা আগে কিছুই বলা যাবে না।

প্রসঙ্গত, এই ব্যাপারে গোপালগঞ্জ সদর থানায় শিক্ষার্থীর চাচা জাকির হোসেন বাদী হয়ে দুইজন নার্স ও একজন চিকিৎসকের নামে অভিযোগ দায়ের করেছেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"বশেমুরবিপ্রবি".*')) AND id<>65054 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড