• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

পথশিশুদের মাঝে ডুয়েট শিক্ষার্থীদের ঈদবস্ত্র বিতরণ

  ডুয়েট প্রতিনিধি

২৩ মে ২০১৯, ১৫:২৪
ডুয়েট
পথশিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

এতিম, প্রতিবন্ধী ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করেছে ডুয়েটের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘সৃজনী’। বুধবার (২২ মে) সৃজনীর উদ্যোগে ও সাধারণ শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতায় গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে স্টেশন, মুক্তমঞ্চ ও আশেপাশের বিভিন্ন স্থানে প্রায় শতাধিক পথশিশুদের ঈদের নতুন জামা উপহার এবং দুস্থদের আর্থিক সহায়তা প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত সহযোগিতা ও অনুদানে প্রতিবছরই পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে ‘সৃজনী’ পথশিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ কার্যক্রম পরিচালনা করে থাকে।

বিতরণ কার্যক্রম সম্পর্কে সৃজনীর সভাপতি বলেন, সৃজনী ডুয়েটের একমাত্র সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। সৃজনী ক্যাম্পাসে সাংস্কৃতিক কর্মকাণ্ডের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকেই প্রতিবছর শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের ত্রাণ দেওয়া এবং সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ঈদ উৎসবের মতো বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করে সৃজনীর প্রধান সমন্বয়ক ইকরাম হুসাইন সমাজের বিত্তবানদের সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

গত ৬ মে হতে ২০ মে পর্যন্ত টানা ১৫ দিনের ক্যাম্পেইনে বর্তমান ও প্রাক্তন ডুয়েটিয়ান, শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতিসহ ডুয়েটের আশেপাশের বিভিন্ন প্রতিষ্ঠান হতে ফান্ড সংগ্রহ করা হয়।

ক্যাম্পেইনের প্রধান সমন্বয়ক আশরাফুল অ্যাস্ট্রো বলেন, সুবিধাবঞ্চিত শিশুরা তাদের ন্যূনতম মৌলিক অধিকারটুকুও পাচ্ছে না। এমনকি তাদের সমাজের মূলধারা হতে বিচ্ছিন্ন করে ফেলা হয়েছে। ছিন্নমূল শিশুদের সুন্দর ভবিষ্যৎ গড়তে সরকারের পাশাপাশি ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক উদ্যোগ খুবই জরুরি। আর এ কাজে সবার আগে এগিয়ে আসতে হবে তরুণদের।

বিতরণ কার্যক্রমে সৃজনীর উপদেষ্টা আবু শাহিন বাপ্পি, সাধারণ সম্পাদক আমিনুর রহমান, কেয়া ঘোষ, ইনায়েত হুসাইন মেহেদী, মশিউর রহমানসহ সৃজনীর সকল সদস্য ও ক্যাম্পেইনের স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড