• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবি উপাচার্যের বিরুদ্ধে উকিল নোটিশ, প্রতিবাদে মানববন্ধন

  রাবি প্রতিনিধি

২২ মে ২০১৯, ১৭:২৫
রাবি
উকিল নোটিশের প্রতিবাদে মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহানকে অপসারণের জন্য পাঠানো উকিল নোটিশের প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শাখা বঙ্গবন্ধু প্রজন্মলীগ এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নাগরিক সমাজ।

বুধবার (২২ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে বঙ্গবন্ধু প্রজন্মলীগ ও বেলা ১১টায় মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নাগরিক সমাজ মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তারা দাবি করেন, বিশ্ববিদ্যালয়ের আচার্য জেনে বুঝেই আব্দুস সোবহানকে উপাচার্যের দায়িত্ব দিয়েছেন এবং উপাচার্য নিয়মের মধ্যে থেকেই দায়িত্ব পালন করছেন, কিন্তু পরিকল্পিতভাবে একটি মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এ সময় তারা এ নোটিশ প্রত্যাহারের দাবি জানায়।

গত ১৫ মে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের দ্বিতীয় দফা নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে লিগ্যাল নোটিশ পাঠানো হয়। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক শিক্ষার্থী সালমান ফিরোজ ফয়সালের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মুজাহিদুল ইসলাম এ নোটিশ পাঠান। নোটিশটি রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব, শিক্ষা সচিব, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও অধ্যাপক আব্দুস সোবহানের নিজ বিভাগের (ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং) সভাপতির কাছে পাঠানো হয়। নোটিশে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতির সঙ্গে প্রতারণা করে দ্বিতীয় মেয়াদে উপাচার্য হয়েছেন উল্লেখ করে সাত দিনের মধ্যে তাকে অপসারণ করার দাবি জানানো হয়, অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড