• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবি প্রতিনিধি

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি রংপুরের রুহুল আমিন

  অধিকার ডেস্ক    ২১ মে ২০১৯, ১৭:৫৯

মো. রুহুল আমিন সরকার
ছবি : সংগৃহীত

বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহসভাপতি হিসেবে মনোনীত হয়েছেন রংপুরের মো. রুহুল আমিন সরকার।

সোমবার (১১ মে) মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ ছাত্রলীগের একমাত্র অভিভাবক শেখ হাসিনার অনুমোদন ক্রমে কেন্দ্রীয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

রুহুল আমিন সরকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের ছাত্র।

এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক পদে দায়িত্বরত ছিলেন। ২০১৪ সালের ৫ জানুয়ারি বাংলাদেশ আওয়ামী লীগের ক্রান্তি লগ্নে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুটিকয়েক যে সকল ছাত্রলীগ নেতা গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন রুহুল আমিন তাদের মধ্যে অন্যতম। গণজাগরণ মঞ্চেও তিনি বেশ সক্রিয় ছিলেন। বিএনপি জামাতের পেট্রোল বোমা হামলার সেই ভয়াল দিনগুলোতে নিজেকে রাজপথের পাহারায় নিয়োজিত রেখেছিলেন সর্বদা।

রুহুল আমিন রংপুর জেলার পীরগাছা উপজেলার মকরমপুর মহল্লার স্থায়ী বাসিন্দা। রাজনৈতিক অঙ্গনের পাশাপাশি পড়াশোনা ও সামাজিক কর্মকাণ্ডেও এগিয়ে ছিলেন রুহুল আমিন। তিনি রংপুরের পূর্ব মকরমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষে ২০০৮ সালে রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে জহুরুলহাট হাজী এলাহী হাইস্কুল থেকে জিপিএ-৫ পেয়ে এসএসসি পাশ করেন।

২০১০ সালে দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে দেবী চৌধুরানী ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায়ও জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন তিনি। এরপর তিনি ঢাবির ২০১০-১১ সেশনে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগে ভর্তি হন। তিনি বি.এ (সম্মান) তে সিজিপিএ ৩.৬৩ অর্জন করে ৫ম স্থান অধিকার করেন। এছাড়াও এম.এ. ডিগ্রিতে সিজিপিএ ৩.৫১ পেয়ে তিনি অধিকার করেন ২য় স্থান। বর্তমানে তিনি এম.ফিল. ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ছাত্রলীগের নেতাকর্মীদের শুধু ভালো কর্মী হলেই চলবে না, ভালো ছাত্রও হতে হবে। রুহুল আমিন সরকারের উজ্জ্বল দৃষ্টান্ত। তিনি রাজনীতির পাশাপাশি লেখাপড়াও সমান তালে চালিয়ে গেছেন।

কেন্দ্রীয় ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদের দায়িত্বভার তার হাতে তুলে দেওয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, ‘ছাত্রলীগ আমার রক্তে, ছোটকাল থেকেই আমি ছাত্রলীগের আদর্শ লালন করি। আমি যথাসাধ্য চেষ্টা করব আমার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার। আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আমার আদর্শ। সারা জীবন দেশের জন্য কাজ করে যেতে চাই।’ অর্পিত দায়িত্ব যথার্থভাবে পালনে রংপুরবাসীর কাছে দোয়াও চান তিনি।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড