• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

মুক্তিযোদ্ধাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় জাবি শিক্ষার্থীকে শোকজ

  জাবি প্রতিনিধি

২১ মে ২০১৯, ১১:৪০
জাবি শিক্ষার্থী মো. তারেকুল
অভিযুক্ত শিক্ষার্থী মো. তারেকুল ইসলাম শাকিল (ছবি : সম্পাদিত)

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুক্তিযোদ্ধাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থীকে শোকজ করা হয়েছে। সোমবার (২০ মে) ‘মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড জাবি শাখা’র লিখিত অভিযোগের প্রেক্ষিতে তাকে শোকজ করা হয়। মো. তারেকুল ইসলাম শাকিল নামে অভিযুক্ত ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী।

জানা যায়, গত রবিবার (১৯ মে) মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানি ভাতা ৩৫ হাজার টাকা করা নিয়ে একটি অনলাইন পোর্টালের নিউজ শেয়ার দিয়ে বিতর্কিত ক্যাপশন লেখেন মো. তারেকুল ইসলাম শাকিল।

ওই ক্যাপশনে তিনি লেখেন, কেন যে ১৯৭১ এ জন্ম নেয়নি। কৃষকের ফসলের দাম নিয়ে এদের কোনো ভাবনা নেই। শ্রমিকের মজুরি নিয়ে নেই, দুর্নীতি নিয়ে কোনো কথা নেই, জনগণের অধিকারের চিন্তা নিয়ে নেই। তারা আছে তাদের বিনিয়োগ উসুলের চিন্তায়। এরা কী করে মুক্তিযোদ্ধা হয়? দেশে আদৌ কী কোনো মুক্তিযোদ্ধা আছে? এই চোর বাটপার ও তাদের উত্তরসূরীদের একদিন জনগণ দেশ ছাড়া করবে। এরাই আসল চেতনা ব্যবসায়ী, এরাই আসলে রাজাকার।

ফেসবুক স্ট্যাটাস

ফেসবুক স্ট্যাটাস

এই ঘটনার প্রেক্ষিতে গতকাল সকালে ‘মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড জাবি শাখা’র আহ্বায়ক নাজমুল হাসান অভি ও সদস্য সচিব রতন বিশ্বাস বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে লিখিত অভিযোগপত্র জমা দেন।

অভিযোগপত্রে বলা হয়, ফেসবুকে শাকিল দেশের শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে বাজে মন্তব্য করেন। আগেও তিনি এমন মন্তব্য করলে তাকে সতর্ক করা হয়েছিল।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ফিরোজ উল হাসান বলেন, ‘আমরা তাকে কারণ দর্শানোর বিজ্ঞপ্তি দিয়েছিলাম। তিনি সঙ্গে সঙ্গেই উত্তর দিয়েছেন। এখন শৃঙ্খলা বোর্ডে এটা নিয়ে প্রতিবেদন দেব।’

এ প্রসঙ্গে জানতে মো. তারেকুল ইসলাম শাকিলের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড