• রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

ঈদের ছুটিতে বাড়ি ফিরতে শুরু করেছে তিতুমীরের শিক্ষার্থীরা

  জিটিসি প্রতিনিধি ১৯ মে ২০১৯, ২১:১৯

সরকারি তিতুমীর কলেজ
সরকারি তিতুমীর কলেজ (ছবি : সংগৃহীত)

সেহেরি খেয়ে আরাম করে ঘুমতে অভ্যস্ত ফারহান। কিন্তু এই রমজানে প্রতি সকালে তার ঘুম ভাঙে মায়ের ফোনে। রোজা থেকেও ভোরে উঠে মিরপুর থেকে মহাখালি তিতুমীর কলেজে যেতে যেন জ্যামের মুখোমুখি পড়তে না হয় সেজন্যই ফারহানের মায়ের এই প্রচেষ্টা। প্রতিনিয়ত ঘুম ভাঙিয়ে দেবার পরপরই ছেলের কাছে জানতে চায় মা ‘কবে ফিরবি বাড়ি? রোজা তো ফুরিয়ে গেল।’ 

এ রকম সহস্র মায়ের ডাক উপেক্ষা করেও তিতুমীর কলেজের শিক্ষার্থীরা ছুটির নোটিশের অপেক্ষায় ছিল।

তাদের এই দীর্ঘ প্রতিক্ষার পর, রবিবার (১৯ মে) এক বিজ্ঞপ্তিতে পবিত্র রমজান, শব-ই-কদর, জুমাতুল বিদা ও পবিত্র ঈদ-উল-ফিতর এবং গ্রীষ্মকালীন অবকাশ উপলক্ষে সব মিলিয়ে মোট এক মাসের টানা ছুটি ঘোষণা করেছে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ (জিটিসি)।  

মঙ্গলবার (২১ মে) থেকে শুরু করে ছুটি বলবৎ থাকবে ২০ জুন (বৃহস্পতিবার) পর্যন্ত। 
 
ছুটির ঘণ্টা বাজলে শৈশবে যেমন স্কুল থেকে ভো-দোড়ে স্কুল থেকে বাড়িতে ফিরত শিশুরা ঠিক সেভাবেই ঝাঁকে ঝাঁকে শত কিলোমিটার পাড়ি দিয়ে গ্রামের সবুজ শ্যামল বাতাস, মা-মাটির প্রাণের টানে ক্যাম্পাস ছাড়ছে সবাই।

২য় বর্ষের এক শিক্ষার্থী বলে- আমরা যারা হলে থাকি মোটামুটি সবাই এখন পর্যন্ত নিয়মিত ক্লাস ও পরীক্ষাতে সক্রিয় ছিলাম। তবে ছুটি পাবার সঙ্গে সঙ্গে হল ত্যাগ করতে শুরু করেছে সবাই।

প্রিয় বন্ধুবান্ধবদের কাছ থেকে বিদায় নেবার সময় সেল্ফি তুলতে লক্ষ করা যায় অনেক শিক্ষার্থীদের। অনেকে প্রিয় বন্ধুকে বিদায় দিতে বাস টার্মিনাল পর্যন্ত চলে এসেছে। 

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"জিটিসি".*')) AND id<>64335 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড