• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

স্টুডেন্ট টু স্টার্ট আপে সেরা ক্যাম্পাস অ্যাম্বাসেডর পাবিপ্রবির রাকা 

  পাবিপ্রবি প্রতিনিধি

১৯ মে ২০১৯, ১৬:৩০
পাবিপ্রবি
সেরা ক্যাম্পাস অ্যাম্বাসেডরের ক্রেস্ট নিচ্ছেন ইসরাত জাহান রাকা (ছবি : সংগৃহীত)

স্টুডেন্ট টু স্টার্ট আপে সার্বিক কার্যক্রমের ভিত্তিতে সেরা ক্যাম্পাস অ্যাম্বাসেডর মনোনীত হয়েছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ইসরাত জাহান রাকা।

বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশনের আইডিয়া প্রকল্প ইয়াং বাংলা এবং সি আর আইয়ের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত স্টুডেন্ট টু স্টার্ট আপ অধ্যায়-১ দেশের ৪০টি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। নিজ নিজ বিশ্ববিদ্যালয়গুলোতে এই আয়োজনে সার্বিকভাবে সহায়তা করে ইয়ং বাংলার ক্যাম্পাস অ্যাম্বাসেডররা।

এই আয়োজনে ক্যাম্পাস অ্যাম্বাসেডরদের সার্বিক কার্যক্রম মূল্যায়ন করে দুইজনকে সেরা নির্বাচন করা হয়েছে। একজন ছেলে এবং একজন মেয়ে এই সেরার তালিকায় রয়েছেন।

মেয়েদের মধ্য থেকে ইয়ং বাংলার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস অ্যাম্বাসেডর রাকা এই সাফল্য অর্জন করেছেন। রাকা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তথ্য ও যোগাযোগ প্রকৌশল বিভাগের শিক্ষার্থী। ২০১৮ সাল থেকে ইয়ং বাংলার ক্যাম্পাস অ্যাম্বাসেডরের দায়িত্ব পালন করছেন। ছেলেদের মধ্য থেকে সেরা নির্বাচিত হয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সালমান জয়।

শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে ১৪-১৬ মে অনুষ্ঠিত জাতীয় ক্যাম্পে সেরাদের মাঝে ক্রেস্ট তুলে দেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার।

অর্জনের অনুভূতি নিয়ে রাকা জানান, পুরস্কারটি যে আমি পাব সেটা আমি আসলে অ্যাসপেক্ট করিনি কারণ আমরা সকল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস অ্যাম্বাসেডররা সবাই অনেক ডেডিকেটেড ছিলাম স্টুডেন্ট টু স্টার্টআপ প্রোগ্রামের ব্যাপারে। পুরস্কার পাওয়ার পরের এই অনুভূতিটা আসলে ভাষায় প্রকাশ করার মতো না। আমাদের পুরস্কার প্রদান করে আমাদের কাজের প্রতি উৎসাহ প্রদানের জন্য আইসিটি ডিভিশনের আইডিয়া প্রকল্প ইয়াং বাংলা এবং সি আর আইকে ধন্যবাদ।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড