• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

ধানের ন্যায্যমূল্যের দাবিতে এবার রাবি ছাত্র ফেডারেশনের মানববন্ধন

  রাবি প্রতিনিধি

১৬ মে ২০১৯, ১৯:৩২
রাবি
ধানের ন্যায্যমূল্যের দাবিতে মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

ধানের ন্যায্যমূল্যের দাবিতে এবার মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্র ফেডারেশনের নেতা-কর্মীরা। বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে তারা এ মানববন্ধন কর্মসূচি পালন করে। বুধবার (১৫ মে) একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করে সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে সংগঠনের নেতা-কর্মীরা বলেন, কৃষকদের ঋণ থাকার কারণে কাটার পরপরই ফসল বিক্রি করতে বাধ্য হন। আর এসময় ব্যবসায়ীরা এক ধরনের সিন্ডিকেট তৈরি করে দাম কমিয়ে দেয়। কৃষকরা উপায়ান্তর না পেয়ে কম দামেই তাদের পন্য বিক্রি করে কিন্তু পরে ব্যবসায়ীরা বেশি দামে সরকারের কাছে বিক্রি করে। এ সময় বক্তারা সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনার জন্য সরকারের কাছে দাবি জানান।

বিশ্ববিদ্যালয শাখা ছাত্র ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ইসরাফিল আলমের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন, দপ্তর সম্পাদক অন্তু বিশ্বাস, রাজশাহী মহানগর শাখার আহ্বায়ক ইয়াসিন আরাফাত, পাবনার বেড়া উপজেলা শাখার আহ্বায়ক লিমন সরকার, রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর, বিতর্ক সংগঠন গোল্ড-বাংলাদেশের সাধারণ সম্পাদক মাহমুদ সাকী প্রমুখ।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড