• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

নজরুল বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিক নিহত

  জাককানইবি প্রতিনিধি

১৫ মে ২০১৯, ২২:০৬
জাককানইবির নির্মাণাধীন হল
নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্র হল (ছবি : দৈনিক অধিকার)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) নির্মাণাধীন ভবন থেকে পড়ে হাসান (২০) নামের এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। নিহত হাসানের বাড়ি রাজশাহী জেলায়।

বুধবার (১৫ মে) দুপুরে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্র হলের ভবনে কাজ করার সময় ৮ তলা থেকে থেকে পড়ে হাসানের মৃত্যু হয়। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্র হলের ৮ তলায় কাজ করার সময় অসাবধান বশত নিচে পড়ে যায় হাসান। তাৎক্ষণিক গুরুতর আহত হাসানকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। অবস্থার অবনতি হলে আহতকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিউরো সার্জারি হাসপাতালে নেওয়ার পথে মৃত্যুবরণ করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ কামরুল ইসলাম। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান জানান, নির্মাণাধীন ছাত্রহল থেকে পড়ে গিয়ে নির্মাণ শ্রমিক হাসানের মৃত্যুর ঘটনায় ছাত্র পরামর্শ ও নির্দেশনার পরিচালক শেখ সুজন আলীকে প্রধান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন পাঁচ (৫) সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান, পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের পরিচালক প্রকৌশলী মো. হাফিজুর রহমান, উপ-প্রধান প্রকৌশলী মো. মাহবুবুল ইসলাম, নিরাপত্তা কর্মকর্তা রামিম আল করিম। কমিটিকে ৩ কার্যদিবসে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

প্রক্টর আরও জানান, নির্মাণ শ্রমিক নিহতের ঘটনায় সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠান বিশ্ববিদ্যালয়ের নিকট দায়বদ্ধ এবং ক্ষতিপূরণ দেবে। 

এদিকে নির্মাণ শ্রমিক হাসানের মৃত্যুর ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঠিকাদারি প্রতিষ্ঠানের নির্মাণ শ্রমিকদের নিরাপত্তা দিতে অবহেলার অভিযোগ করেন।

ভবনের ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাল্টিপ্ল্যাক্স এন্টারপ্রাইজের মালিক আব্দুল আওয়াল সেলিম বলেন, আমাদের এখানে সর্বোচ্চ নিরাপত্তা আমরা দিয়ে থাকি, গতকাল ছেলেটির ফুফা মারা যাওয়ায় সে মানসিকভাবে একটু চিন্তিত ছিলো, সেজন্য এমন দুর্ঘটনা ঘটতে পারে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড