• বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

জিএইচসি সম্মেলনে যাচ্ছেন গণ বিশ্ববিদ্যালয়ের জোবায়রুল

  গণবি প্রতিনিধি ১৩ মে ২০১৯, ২১:৫১

জোবায়রুল ইসলাম
গণবির সাবেক শিক্ষার্থী জোবায়রুল ইসলাম

হার্ভার্ড মেডিকেল স্কুল আয়োজিত হার্ভার্ড গ্লোবাল হেলথ ক্যাটালিস্ট (জিএইচসি) সামিটে অংশ নিতে বোস্টনে যাচ্ছেন গণ বিশ্ববিদ্যালয়ের (গণবি) সাবেক শিক্ষার্থী মো. জোবায়রুল ইসলাম। 

তিনি এ সামিটে কনসেপ্ট অফ ই-লার্নিং ফর মেডিকেল ফিজিক্স : কলাবোরেশন বিটউইন দ্য গ্লোবাল হেলথ ক্যাটালিস্ট অ্যান্ড দ্য সাউথ এশিয়া সেন্টার ফর মেডিকেল ফিজিক্স অ্যান্ড ক্যান্সার রিসার্চ শিরোনামে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করবেন। 

আগামী ২৪ মে থেকে ২৬ মে পর্যন্ত অনুষ্ঠেয় এ সম্মেলনে পৃথিবীর বিভিন্ন দেশের গবেষক-শিক্ষাবিদরা যোগ দেবেন। কনফারেন্সে যাওয়া আসার খরচ এবং থাকার ব্যবস্থা হার্ভার্ড কর্তৃপক্ষ বহন করবে। 

জোবায়রুল ২০১২-১৩ শিক্ষাবর্ষে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে মেডিক্যাল ফিজিক্স অ্যান্ড বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হন। ২০১৭ সালে কৃতিত্বের সাথে স্নাতক ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে উচ্চতর শিক্ষার জন্য একই বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর (এমএসসি) কোর্সে ভর্তি হন। এমএসসি কোর্সে লেখা পড়ার পাশাপাশি সাউথ এশিয়া সেন্টার ফর মেডিকেল ফিজিক্স অ্যান্ড ক্যান্সার রিসার্চ (SCMPCR) এ কাজ করছেন। 

বিশ্ববিদ্যালয়ের শুরু থেকেই তিনি জাতীয় আন্তর্জাতিক সম্মেলনসহ বিভিন্ন প্রশিক্ষন কর্মসূচিতে সাফল্যের সঙ্গে অংশগ্রহণ করেছেন। এছাড়াও তিনি গণ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক ক্রীড়া সম্পাদক ছিলেন। 

উল্লেখ্য, হার্ভার্ডের গ্লোবাল হেলথ ক্যাটালিস্ট (জিএইচসি) শীর্ষ সম্মেলন একটি প্রধান প্রতিযোগিতামূলক অনুষ্ঠান যা বিশ্বব্যাপী স্বাস্থ্য বৈষম্যগুলি দূর করতে ক্যান্সার এবং সম্পর্কিত রোগগুলির ওপর প্রধান মনোযোগ দিয়ে উচ্চতর আন্তর্জাতিক সহযোগিতার উত্থাপন করার জন্য উৎসর্গিত।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"গণবি".*')) AND id<>63241 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড