• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবি সাংবাদিক সমিতির সভাপতি ফয়সাল, সম্পাদক জোবায়ের

  চবি প্রতিনিধি

১৩ মে ২০১৯, ১৭:০৮
চবি সাংবাদিক সমিতি
সাংবাদিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক (ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যনির্বাহী পরিষদ-২০১৯ এর নির্বাচন সম্পন্ন হয়েছে। দৈনিক আজাদী'র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আব্দুল্লাহ আল ফয়সাল সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। এবং দৈনিক পূর্বদেশের জোবায়ের চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সোমবার (১৩ মে) বিশ্ববিদ্যালয় প্রক্টর কার্যালয়ে সকাল ১১ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ২ টা পর্যন্ত চলে। পরে গণনা শেষে বিকেল পৌনে তিনটার দিকে ফল ঘোষণা করেন প্রক্টর অধ্যাপক মো. আলী আজগর চৌধুরী। এ সময় আরও উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর লিটন মিত্র ও নিয়াজ মোর্শেদ রিপন, এবং সাংবাদিক সমিতির সাবেক সভাপতি হুমায়ুন মাসুদ ও সৈয়দ বাইজিদ ইমন।

সমিতির ৩৩ সদস্যের বিপরীতে কার্যকরী পরিষদের পদ রয়েছে ৭টি। তবে ৭টি পদের সভাপতি ও কার্যকরী সদস্য এই পদ দুটিতে নির্বাচন হয়েছে। বাকি পাঁচটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। দুটি পদের নির্বাচনে সভাপতি পদে আব্দুল্লাহ ফয়সাল পেয়েছেন ২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অনলাইন পোর্টাল দেশরিভিউ২৪.কমের প্রতিনিধি মুমিন মাসুদ পেয়েছেন ৮টি ভোট।

আর কার্যকরী সদস্য পদে ২১টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দৈনিক সুপ্রভাত বাংলাদেশের রায়হান উদ্দীন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইংরেজি দৈনিক বাংলাদেশ টুডের রাকিব বিন মোস্তফা পেয়েছেন ১০ ভোট।

অন্যদিকে, সহসভাপতি পদে ডেইলি বাংলাদেশ টুডে ডট কমের মিরাজ বাপ্পী, যুগ্ম সাধারণ সম্পাদক পদে জাগোনিউজ২৪.কম এর আব্দুল্লাহ রাকিব, প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক পদে বাংলাদেশ বার্তা ডট কম এর নাজমুস সাদাত, অর্থ, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে দৈনিক প্রতিদিনের সংবাদের মুনাওয়ার রিয়াজ মুন্না বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

পরে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক মো.আলী আজগর চৌধুরী সার্বিক বিষয়ে আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘আশা করি সাংবাদিক সমিতি একক সংগঠন হিসেবে কর্মকাণ্ড চালিয়ে যাবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা, সম্ভাবনা ও অর্জন তুলে ধরবে। শুধু নেতিবাচকই না, ইতিবাচক বিষয়গুলোও তুলে আনবে। বিশ্ববিদ্যালয়ের বিষয়গুলোকে গঠনমূলকভাবে পত্রিকায় তুলে আনবে। আরেকটা বিষয় মাথায় রাখবে, সাংবাদিকতা যেন সততা ও স্বচ্ছতার ভিত্তিতে হয়। কখনও যেনো প্রেসক্রিপশন নির্ভর না হয়।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড