• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে ইবি উপাচার্যের চীনযাত্রা

  অধিকার ডেস্ক    ১৩ মে ২০১৯, ১৫:৪৭

ইবি উপাচার্য
ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ছবি : সংগৃহীত)

চীনের বেইজিংয়ে 'এশিয়ান সভ্যতা' নিয়ে আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে চীনে যাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী (রাশিদ আসকারী)।

সোমবার (১৩ মে) দুপুরে চীনের রাজধানী বেইজিংয়ের উদ্দেশে যাত্রা করেন তিনি। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট, উপাচার্যকে নিয়ে দুপুর ২টা ৩০ মিনিটের দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

সেখানে উপাচার্য ‘মিউচুয়াল লার্নিং এমং এশিয়ান সিভিলাইজেশন অ্যান্ড বিল্ডিং এ কমিউনিটি উইথ শেয়ারড ফিউচার ফর ম্যানকাইন্ড’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগদান করবেন এবং এর ওপর একটি প্রবন্ধ পাঠ করবেন। আগামী ১৯ মে তার দেশে ফেরার কথা রয়েছে বলে জানা যায়।

বেইজিংয়ে অনুষ্ঠেয় আন্তর্জাতিক সম্মেলনে যোগদানের বিষয়ে উপাচার্য বলেন, ‘আমি এই বেইজিং ইভেন্ট এবং চীনের জনগণের ‘এক বিশ্ব এক সম্প্রদায়’ গঠনের উদার মনোভাবের প্রশংসা করি। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একটি বৃহত্তর আঞ্চলিক যোগাযোগের গুরুত্বের ওপর বিশ্বাস করেন- যা মানবজাতির যৌথ ও উন্নত ভবিষ্যতের জন্য বিশ্বব্যাপী এক মানবসম্প্রদায় গড়ে তোলার কার্যকর উপায় হতে পারে।’

উল্লেখ্য, উপাচার্যের অনুপস্থিতিতে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান নিজ দায়িত্বের অতিরিক্ত উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড