• বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

আন্দোলনের জেরে বেতন বন্ধ গণবির শিক্ষক-কর্মকর্তাদের

  গণবি প্রতিনিধি ১২ মে ২০১৯, ১৮:২০

গণবি
গণ বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গণবি) শিক্ষক-কর্মকর্তাদের চলতি মাসের বেতন বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (১১ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত এক মাস ধরে বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা বিরাজ করছে। ছাত্ররা বৈধ উপাচার্য নিয়োগ নিয়ে ক্লাস বর্জন করছে এবং সেমিস্টার ফি প্রদান থেকে বিরত রয়েছে। ফলশ্রুতিতে, বিশ্ববিদ্যালয়ের আর্থিক অবস্থার অবনতি ঘটেছে। এমতাবস্থায় শিক্ষক-কর্মকর্তাদের চলতি মাসের বেতন প্রদান করা সম্ভব হচ্ছে না।

এ দিকে, রমজান মাস এবং ঈদ নিকটবর্তী হওয়ায় এ ঘোষণার পরে বিপাকে পড়েছেন বিশ্ববিদ্যালয়ে কর্মরত অনেক শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক জানান, শিক্ষার্থীরা তো প্রতি মাসে মাসে টাকা দেয় না, তারা প্রতি ছয় মাস অন্তর টাকা জমা দেয়। এখন এক মাসের আন্দোলনকে কেন্দ্র করে শিক্ষকদের বেতন আটকে দেওয়ার তো কোনো যৌক্তিকতা দেখছি না।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন ঘোষণায় অসন্তোষ প্রকাশ করে অনেক শিক্ষার্থী জানায়, বৈধ উপাচার্যের আন্দোলনের সঙ্গে বেতন বন্ধের কোনো যৌক্তিকতা নেই। আন্দোলন শুরু হওয়ার আগেই শিক্ষার্থীরা সেমিস্টার ফি প্রদান করেছে। রমজান মাস ও ঈদের কথা বিবেচনা করে প্রশাসনের উচিত এ সিদ্ধান্ত থেকে বের হয়ে আসা।

বৈধ উপাচার্য আন্দোলনের অন্যতম সদস্য মহসিন হোসেন জানান, আন্দোলনের সময় আমরা প্রশাসনকে ১০ দফা দাবি জানিয়েছি। সেখানে স্পষ্ট করে উল্লেখ ছিল শিক্ষকদের বেতন আটকানো যাবে না। এক্ষেত্রে এমন সিদ্ধান্ত অযৌক্তিক।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক অনুমোদিত উপাচার্য নিয়োগের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করায় গেল ৬ এপ্রিল থেকে বিশ্ববিদ্যালয়ে ক্লাস, পরীক্ষাসহ সকল কার্যক্রম বন্ধ রয়েছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"গণবি".*')) AND id<>62982 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড