• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি সংক্রান্ত মতবিনিময় সভা

  ইবি প্রতিনিধি

১১ মে ২০১৯, ১৭:২৭
ইবিতে মতবিনিময় সভা
কর্ম সম্পাদন চুক্তি সংক্রান্ত মতবিনিময় সভা (ছবি : দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ মে) বেলা সাড়ে ১১টায় সরকারি কর্ম ব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি সংক্রান্ত মতবিনিময় সভাটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমানের সভাপতিত্বে সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী প্রধান অতিথি এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন। রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘আমাদের দক্ষ শিক্ষক-শিক্ষার্থী রয়েছেন। এর মাঝে সুন্দর ব্যবস্থাপনা রূপরেখা দরকার। বিভাগ, হল, দপ্তরগুলো এক বছরে কী কী করবে তা উল্লেখ করে আমাদের সঙ্গে চুক্তি করবে এবং বছর শেষে সেগুলোর মূল্যায়ন হবে। আমাদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।’

তিনি বলেন, ‘দেশের লক্ষ্য রূপকল্প-২০২১ আর আমাদের লক্ষ্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিকীকরণ। ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের মতোই একটি মডেল বিশ্ববিদ্যালয় হবে, অন্য বিশ্ববিদ্যালয়ের মতো হবে না এমন আত্মবিশ্বাস নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।’ শিক্ষার্থীদের প্রেজেন্টেশন স্কিল বৃদ্ধির ওপরে উপাচার্য গুরুত্বারোপ করেন।

সভাপতির বক্তব্যে উপ-উপাচার্য বলেন, ‘আমরা যে যে জায়গায় আছি সে জায়গায় কাজটা ঠিকমতো করার কমিটমেন্ট আমাদের থাকতে হবে। স্ব-স্ব অবস্থানে আমরা যদি দায়িত্বশীল থাকি তাহলে কোনো ক্ষেত্রেই ইসলামী বিশ্ববিদ্যালয় আর পিছিয়ে থাকবে না। তিনি বলেন, আমরা যেন কাজ ফাঁকি না দিই, এ ব্যাপারে সচেতন থাকতে হবে।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা বিশেষ অতিথির বক্তব্যে বলেন, ‘রাষ্ট্র আমাদেরকে অর্থ দিচ্ছে কিন্তু বিনিময়ে আমরা কী দিচ্ছি সে বিষয়ে নিজেকে পরীক্ষায় নেবার সুযোগ আমাদের এসেছে।’

তিনি আরও বলেন, ‘মাননীয় উপাচার্য প্রায়ই বলে থাকেন, লিডারশীপ এবং টিম ওয়ার্ক-এর সুন্দর সমন্বয়েই কেবল সফলতা সম্ভব। আমরা সেদিকেই এগিয়ে যাচ্ছি।’

সবশেষে অনুষ্ঠিত উন্মুক্ত আলোচনায় অংশ নেন- কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সরওয়ার মুর্শেদ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. অরবিন্দ সাহা, লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. জুলফিকার হোসেন, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. আব্দুস শাহীদ মিয়া, এবং বিশ্ববিদ্যালয় ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর পরিচালক অধ্যাপক ড. কে এম আব্দুস ছোবহান।

সভায় বিশ্ববিদ্যালয়ের ডিনবৃন্দ, সভাপতিবৃন্দ, হল প্রভোস্টবৃন্দ এবং অফিস প্রধানগণ উপস্থিত ছিলেন। উপ-রেজিস্ট্রার (প্রশাসন) ও এপিএ ফোকাল পয়েন্ট মো. নওয়াব আলী খান চুক্তি সংক্রান্ত নির্দেশনা উপস্থাপন এবং সভাটি সঞ্চালনা করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড