• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে কনটেম্পোরারি এনভায়রনমেন্টাল ইস্যু শীর্ষক সেমিনার

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

০৮ মে ২০১৯, ২৩:৫৭
বশেমুরবিপ্রবিতে সেমিনার
এনভায়রনমেন্টাল ইস্যু ইন বাংলাদেশ বিষয়ক সেমিনার (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা (ইএসডি) বিভাগের আয়োজনে ‘কনটেম্পোরারি এনভায়রনমেন্টাল ইস্যু ইন বাংলাদেশ’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৮ মে) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের নতুন অ্যাকাডেমিক ভবনে পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা (ইএসডি) বিভাগের আয়োজনে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

এতে পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা (ইএসডি) বিভাগের সভাপতি মো. মুহাইমিনুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. সুব্রত কুমার সাহা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাঈদ হাফিজুর রহমান, খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) অধ্যাপক ড. দিলিপ কুমার দত্ত।

এছাড়া উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. আশিকুজ্জামান ভূঁইয়া, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এম এ সাত্তার, আইন অনুষদের ডিন মো. আব্দুল কুদ্দুস মিঞা, পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা (ইএসডি) বিভাগের শিক্ষক মো. রাশেদুজ্জামান, আলিজা সুলতানা, মো. রাজীব হোসেন, শারমিন আক্তার, ফেরদৌসী সুলতানাসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা (ইএসডি) বিভাগের সভাপতি মো. মুহাইমিনুল ইসলাম বলেন, ‘প্রায়শই আমাদের প্রাকৃতিক কিংবা মানুষের তৈরি পরিবেশের প্রভাবে দুর্যোগের মোকাবেলা করতে হয়। আমাদের মাঝে সচেতনতা বৃদ্ধি এবং যেকোনো দুর্ঘটনা মোকাবেলা করার জন্য দক্ষতার প্রয়োজন রয়েছে। এজন্যই এ ধরনের সেমিনারের আয়োজন করা হয়েছে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড