• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুটেক্সে ৩০ মে পর্যন্ত ক্লাস চলবে

  বুটেক্স প্রতিনিধি

০৮ মে ২০১৯, ১৯:৩৫
বুটেক্স
বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ২০১৯ সেশনের রমজানের ঈদ পূর্ববর্তী ক্লাস চলবে আগামী ৩০ মে পর্যন্ত। অ্যাকাডেমিক কাউন্সিলের পূর্বগৃহীত সিদ্ধান্ত অনুযায়ী রমজানের ছুটি ঘোষণা হবে বলে জানান বুটেক্সের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মো. মনিরুল ইসলাম।

গত রমজানসহ সচরাচর রমজানের প্রথম থেকেই ছুটি থাকে বুটেক্সে, কিন্তু এবার তার ব্যতিক্রম হয়ে ৩০ মে পর্যন্ত (২৪ রমজান) ক্লাস হওয়ার সিদ্ধান্ত দিয়ে অ্যাকাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন করে প্রশাসন। তবে, প্রচণ্ড গরম ও চূড়ান্ত বর্ষের শিক্ষার্থীদের কম্প্রিহেন্সিভ ভাইভার কারণে সিনিয়র ব্যাচগুলোর (বিশেষ করে ৩য় ও ৪র্থ বর্ষ) কিছু বিভাগে সিনিয়র শিক্ষকদের ক্লাস মিস যাচ্ছে বিধায় ছাত্রদের কেউ কেউ অটো নিয়ে ক্লাস বন্ধ করার কথা বলছে। অন্যদিকে, গরমে কষ্ট হলেও ১ম ও ২য় বর্ষের শিক্ষার্থীদের ক্লাস নিয়মিত হয় বলে সাংবাদিক সমিতিকে জানায় তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে জানতে চাইলে বুটেক্স সাংবাদিক সমিতিকে তিনি বলেন, ছাত্ররা পিছিয়ে আছে বলে সেশনজট দূর করতে অ্যাকাডেমিক কাউন্সিল এমন সিদ্ধান্ত নিয়েছে। এখন ছাত্ররা ক্লাস না করলে তাদের এ লেভেল ও টার্মের (সেমিস্টার) পরীক্ষা পেঁছাবে। এক সপ্তাহ ক্লাস না করার অর্থ হলো এ টার্মের পরীক্ষা এক সপ্তাহ পিছিয়ে দেওয়া।

প্রসঙ্গত উল্লেখ্য, নিয়ম অনুযায়ী এ সেশনের ক্লাস গত জানুয়ারি থেকে শুরু করার কথা থাকলেও নানা কারণে তা গত এপ্রিলের ২৮ তারিখ থেকে শুরু হয়। এমতাবস্থায় পবিত্র রমজানে ক্লাস দিয়ে এ টার্ম দ্রুত শেষ করে ৪ মাসের সেশনজট দূর করতে চেষ্টা চালাচ্ছে বলে জানায় বিশববিদ্যালয় প্রশাসন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড