• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিকৃবিতে ৩ দিনব্যাপী থিসিস অ্যান্ড টেকনিক্যাল রিপোর্ট রাইটিং কর্মশালা

  সিকৃবি প্রতিনিধি

০৮ মে ২০১৯, ১৭:২৭
প্রশিক্ষণ কর্মশালা
সিকৃবিতে ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা (ছবি : সংগৃহীত)

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) উদ্বোধন হয়েছে ৩ দিনব্যাপী “থিসিস অ্যান্ড টেকনিক্যাল রিপোর্ট রাইটিং” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা।

মঙ্গলবার (৭ মে) সিকৃবির ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে ভেটেরিনারি, অ্যানিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের কনফারেন্স রুমে উক্ত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আইকিউএসি এর পরিচালক অধ্যাপক ড. এ.এফ.এম. সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং কোর্স কোর্ডিনেটর অধ্যাপক ড. মো. আবু সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেটেরিনারি, অ্যানিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ. টি. এম. মাহবুব-ই-ইলাহী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে- পোস্ট-গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল কাশেম, মৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তরিকুল আলম, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. জসিম উদ্দিন আহাম্মদ উপস্থিত ছিলেন। প্রশিক্ষণে ভেটেরিনারি, অ্যানিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের এম.এস. পর্যায়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার তার এক বক্তব্যে বলেন, শিক্ষার মান উন্নয়নে বিশ্ববিদ্যালয়গুলোকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, আন্তর্জাতিক পর্যায়ে টিকে থাকতে হলে ছাত্র-ছাত্রীদের গতানুগতিক শিক্ষার পরিবর্তে প্রায়োগিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। তবেই আমাদের দেশ আন্তর্জাতিক প্রতিযোগিতায় নিজেদের মেলে ধরতে পারবে।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড