• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীদের হুমকি দেওয়ায় গণবি উপাচার্যের দুঃখ প্রকাশ  

  গণবি প্রতিনিধি

০৮ মে ২০১৯, ১৭:২৩
গণবি
গণবির ভারপ্রাপ্ত উপাচার্য ডা. লায়লা পারভীন বানু (ছবি : সম্পাদিত)

শিক্ষার্থীদের ‘অন্য যে কেউ এসে ধরে নিয়ে যাবে’ মুঠোফোনে দেওয়া এমন মন্তব্য করে ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করেছেন সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গণবি) উপাচার্য (ভারপ্রাপ্ত) ডা. লায়লা পারভীন বানু। বুধবার (৮ এপ্রিল) দুপুরে নিজ বাসভবনে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের নিকটে এ দুঃখবোধ ব্যক্ত করেন তিনি।

এ সময় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. অধ্যাপক মেজবাহ উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মর্ত্তুজা আলী, আইন বিভাগের বিভাগীয় প্রধান রফিকুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, ‘ডা. লায়লা পারভিন ম্যাম ওনার ভুল বুঝতে পেরে অনুশোচনা প্রকাশ করেছেন। শিক্ষা মন্ত্রণালয় এবং ইউজিসির পূর্ণাঙ্গ বৈধতা না পাওয়া পর্যন্ত তিনি বিশ্ববিদ্যালয়ের কোনো অ্যাকাডেমিক কাজ করবেন না বলে জানিয়েছেন।’

গণবি সাধারণ ছাত্র পরিষদের সমন্বয়ক শেখ খোদাইনূর রনি জানান, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এখন থেকে ওনাদের অফিস করতে পারবেন। তবে পূর্ণাঙ্গ উপাচার্য না আসা অবধি আমরা আন্দোলন চালিয়ে যাব।’

উল্লেখ্য, বৈধ উপাচার্য নিয়োগের দাবিতে গত ৬ এপ্রিল থেকে আন্দোলন করে আসছে গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে ২ মে বর্তমান ভারপ্রাপ্ত উপাচার্য ‘শিক্ষার্থীদের অন্য কেউ এসে ধরে নিয়ে গেলে এর দায়ভার নেবেন না’ বলার পর থেকেই আন্দোলনরত শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। পরে আন্দোলনরত শিক্ষার্থীরা গত ৪ মে থেকে ‘লায়লা পারভিন বানুকে উপাচার্য হিসেবে মানি না এবং ওনার পদত্যাগ চাই’ মর্মে আন্দোলন শুরু করে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড