• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবিতে হল ছাড়ার নির্দেশ অনাবাসিক শিক্ষার্থীদের

  বেরোবি প্রতিনিধি

০৮ মে ২০১৯, ১৩:১১
বেরোবি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল (ছবি : সংগৃহীত)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অবস্থানরত অনাবাসিক শিক্ষার্থীদের বুধবারের (৮ মে) মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে হল প্রশাসন। বঙ্গবন্ধু হলের প্রভোস্ট তাবিউর রহমান স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে এমন নির্দেশনা দেওয়া হয়।

এর আগে পরপর তিনবার অনাবাসিক শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু, কেউই হল ত্যাগ করেননি। ফলে, যারা নতুন করে হলে ভর্তি হয়েছেন তারা কেউ হলে উঠতে পারছেন না।

নোটিশে বলা হয়েছে, যাদের ছাত্রত্ব শেষ হয়েছে তাদের নিজ নিজ মালামালসহ হলত্যাগ করতে হবে। যারা হল ত্যাগ করবে না তাদের মালামাল হল প্রশাসন ক্রোক করবে এবং তাদের কোনো দায়িত্ব হল প্রশাসন নেবে না। নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে সরাসরি আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

জানা যায়, হলের মোট ২৪০টি আসনের মধ্যে ২০০টির মতো আসনে অনাবাসিক শিক্ষার্থীরা অবস্থান করে আছে। যাদের অনেকেরই ছাত্রত্ব শেষ হয়েছে। এর ফলে হলটি প্রতিমাসে আবাসন ফি বাবদ বড় অঙ্কের টাকা থেকে বঞ্চিত হচ্ছে। এতে, হলের কর্মচারীদের নিয়মিত পারিশ্রমিক প্রদান করা সম্ভব হচ্ছে না। এবার চতুর্থবারের মতো এ ধরনের নির্দেশনা দেওয়া হলো। এরপর আর সুযোগ দেওয়া হবে না।

এ বিষয়ে জানতে চাইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান বলেন, হলে অবস্থানকারী অধিকাংশ শিক্ষার্থী অবৈধভাবে হলে অবস্থান করছে। তাদের অনেকের মাস্টার্সের রেজাল্ট অনেক আগেই প্রকাশ হয়েছে। এরপরও তারা হল ছাড়ছে না। এর ফলে যাদের নতুন করে হলে ভর্তি করানো হয়েছে তারা হলে উঠতে পারছে না। অনেকেই বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা পর্যন্ত সময় চেয়েছিল। আমরা মানবিক দিক বিচার করে তাদের পরীক্ষা পর্যন্ত হলে অবস্থান করার সুযোগ দিয়েছি, কিন্তু আগামী ৮ তারিখের মধ্যে হল ছাড়ার যে নির্দেশনা দেওয়া হয়েছে তা অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড