• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিয়ে ঠেকাতে আসায় জাবির ৬ শিক্ষার্থীকে মারধর!

  জাবি প্রতিনিধি

০৬ মে ২০১৯, ১৬:৫৭
জাবি শিক্ষার্থীদের মারধর
মারধরের শিকার জাবির শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার সগুনা ইউনিয়নের সবুজতারা গ্রামে বন্ধুর বাবার বিয়ে ঠেকাতে এসে স্থানীয়দের হাতে মারধরের শিকার হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৬ শিক্ষার্থী। পরে তাদের পুলিশে সোপর্দ করেন স্থানীয় জনগণ। বর্তমানে তারা তাড়াশ থানা থেকে মুক্ত হয়ে ক্যাম্পাসের পথে রয়েছেন।

মারধরের শিকার শিক্ষার্থীরা হলেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ ৪২ তম ব্যাচের রকিবুল হাসান, নাট্যতত্ত্ব বিভাগের ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী আরিফ মেহেদী, রিশা আইরিন, রেদোয়ান মাহফুজ, ক্যামেলিয়া শারমিন চুঁড়া ও দিপংকর বড়ুয়া।

জানা যায়, সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার সগুনা ইউনিয়নের সবুজতারা গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুস সামাদের মেয়ে রিশা আইরিন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী। কয়েকদিন আগে তিনি ছুটিতে বাড়ি যান। এ সময় তার বাবা আব্দুস সামাদ দ্বিতীয় বিয়ের জন্য প্রস্তুতি শুরু করলে রিশা বিষয়টি টের পেয়ে তার পাঁচ বন্ধুর সাহায্য চান। এর প্রেক্ষিতে রবিবার (৫ মে) সন্ধ্যায় বন্ধুরা তাড়াশে এসে রাতে রিশার বাবার সঙ্গে বিয়ে প্রসঙ্গ নিয়ে তর্কে জড়িয়ে পড়েন। এ সময় উত্তেজিত হয়ে রিশার বাবা স্থানীয়দের ডেকে এনে রিশাসহ তার বন্ধুদের মারধর করেন। খবর পেয়ে তাড়াশ থানা পুলিশ রাত ২ টার দিকে রিশাসহ ৬ জনকে থানায় নিয়ে আসে। পরবর্তীতে তাদের নিকট থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

ঘটনা প্রসঙ্গে রিশার বাবা আব্দুস সামাদ জানান, ‘আমার স্ত্রী নাজমুন নাহার পক্ষাঘাতগ্রস্ত হয়ে দীর্ঘ ১৫ বছর যাবত শয্যাশায়ী রয়েছেন। তাকে আমি নিজেই দেখাশোনা করছি। কিন্তু বর্তমানে আমি নিরুপায় হয়ে দ্বিতীয় বিয়ের চিন্তা ভাবনা করি। বিষয়টি আমার মেয়ে জানতে পেরে তার বন্ধুদের ডেকে এনে আমাকে লাঞ্ছিত করে।’

এদিকে, ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সোমবার (৬ মে) দেশের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ প্রশাসন খোঁজ-খবর নেয়া শুরু করলে বিপাকে পড়ে পুলিশ। পরে রিশার বাবা সামাদসহ স্থানীয় লোকজন তাড়াশ থানায় পুলিশের সঙ্গে দফায় দফায় আলোচনা করছেন বলে জানা গেছে।

এ বিষয়ে তাড়াশ থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, ‘আমরা রাতে আহত শিক্ষার্থীদের উদ্ধার করে চিকিৎসা দিয়েছি।মুচলেকা নিয়ে তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড