• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুটেক্স সাংবাদিক সমিতির সভাপতি আতিক, সম্পাদক মাবিন

  বুটেক্স প্রতিনিধি

০৫ মে ২০১৯, ২৩:১০
বুটেক্স সাংবাদিক সমিতির নতুন কমিটি
বুটেক্স সাংবাদিক সমিতির নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক (ছবি : সম্পাদিত)

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) সাংবাদিক সমিতির নব-নির্বাচিত কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছে আতিকুর রহমান আতিক। তিনি সর্বোচ্চ ১৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এস এম ইমন পান ৭ ভোট। অন্যদিকে, বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে মোস্তাক ফুয়াদ রহমান মাবিন।

রবিবার (৫ মে) দুপুরে অনুষ্ঠিত নির্বাচনে সংগঠনের সদস্যদের সরাসরি ভোটে তারা নির্বাচিত হন। সভাপতি আতিক 'চ্যানেল এস' এর সংবাদ উপস্থাপক ও দৈনিক প্রথম আলোর সাবেক ফিচার রিপোর্টার এবং সম্পাদক মাবিন দৈনিক বাংলাদেশ এর বুটেক্স প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সেমিনার রুমে দুপুর ১টা ৩০ মিনিটে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ সময় নির্বাচন কার্য দেখতে আসেন উপাচার্য অধ্যাপক আবুল কাশেম, বুটেক্সের সাবেক শিক্ষার্থী ও জামালপুর-৫ আসনের বর্তমান এমপি ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, আইটিইটির সভাপতি ইঞ্জিনিয়ার শফিকুর রহমান এবং বুটেক্স ছাত্রলীগের সভাপতি নাজমুল আলম সাকিব সহ অন্যান্যরা।

গণতান্ত্রিক পদ্ধতিতে সাংবাদিক নেতা পছন্দ করাকে সমর্থন দিয়ে উপাচার্য বলেন, ‘গণতান্ত্রিক পদ্ধতিতে সাংবাদিক নেতা পছন্দ করার পদ্ধতি অবলম্বন বুটেক্স সাংবাদিক সমিতির জন্য একটি মাইলফলক।’

উপাচার্যের বক্তব্যের সঙ্গে তাল মিলিয়ে এমপি মহোদয় বলেন, ‘বুটেক্সকে সামনের দিকে এগিয়ে নিতে সাংবাদিক সমিতি বলিষ্ঠ ভূমিকা পালন করছে। একই সঙ্গে এই নির্বাচন পদ্ধতি বাকিদেরও পথ দেখাবে।’

নির্বাচন কমিশনার হিসেবে উপস্থিত থেকে নির্বাচন কার্য পরিচালনা করেন সমিতির উপদেষ্টা ও ওয়েট প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের লেকচারার শাকিরুল ইসলাম পিয়াস।

নির্বাচনের শুরুতে সকল ভোটারদের উদ্দেশ্য করে নির্বাচন কমিশনার বলেন, ‘নিজ ভোটাধিকার প্রয়োগ করে সকলে সাংবাদিক নেতা পছন্দ করে যোগ্য আপনারা যোগ্য নেতৃত্ব আনবেন।’ এ সময় তিনি সভাপতি প্রার্থীদের শুভ কামনা জানান।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড