• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণতন্ত্র প্রতিষ্ঠায় মুক্ত গণমাধ্যম ও সাংবাদিকতা আবশ্যক : ইকবাল সোবহান

  বেরোবি প্রতিনিধি

০৩ মে ২০১৯, ২০:৪৯
শোভাযাত্রা
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে শোভাযাত্রা (ছবি : দৈনিক অধিকার)

গণতন্ত্র প্রতিষ্ঠায় মুক্ত গণমাধ্যম ও সাংবাদিকতা আবশ্যক। গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হলে অবশ্যই গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য ও গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা এবং সিনিয়র সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী।

শুক্রবার (৩ মে) বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) জনসংযোগ তথ্য ও প্রকাশনা বিভাগের আয়োজিত ‘গণমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকের নিরাপত্তা’ শীর্ষক সেমিনারে মুখ্য আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জনসংযোগ তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক ও বাংলা বিভাগের অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা’র সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. নজরুল ইসলাম।

জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন- রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রশীদ বাবু, সাংবাদিক খায়রুল আলম, বাংলাদেশ সংবাদ সংস্থা-রংপুর এর ব্যুরো প্রধান মামুন ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কলা অনুষদের ডিন অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ, মাছরাঙ্গা টেলিভিশনের রংপুর প্রতিনিধি রফিকুল ইসলাম সরকার, দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার রংপুর প্রতিনিধি আব্দুর রহমান মিন্টু, ডিবিসি রংপুর প্রতিনিধি নাজমুল আলম নিশাত, সময় টেলিভিশনের প্রতিনিধি হেদায়েতুল ইসলাম বাবু এবং বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ এবং কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ।

দিবসটি উপলক্ষে সেমিনার ছাড়াও সকালে একটি শোভাযাত্রা এবং সবশেষে অতিথিদের ক্রেস্ট প্রদান করা করে সেমিনার শেষ করা হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড