• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিতুমীরে ট্রাফিক সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত

  জিটিসি প্রতিনিধি

০২ মে ২০১৯, ২০:২৫
তিতুমীরে অনুষ্ঠিত ট্রাফিক সচেতনতা মূলক অনুষ্ঠান
তিতুমীরে অনুষ্ঠিত ট্রাফিক সচেতনতামূলক অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বক্তারা (ছবি : সংগৃহীত)

রাজধানীর সরকারি তিতুমীর কলেজে (জিটিসি) ট্রাফিক সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। 'জীবন আমার, তা রক্ষা করার দায়িত্বও আমার' এই প্রত্যয়ে তরুণ প্রজন্মের মাঝে সচেতনতার বাণী জাগিয়ে তুলতে ট্রাফিক সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২ মে) সকাল ১১টায় সরকারি তিতুমীর কলেজ অডিটোরিয়ামে কর্মসূচিটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করেন কলেজের শিক্ষার্থীরা। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে ট্রাফিক সচেতনতামূলক একটি প্রামাণ্য ভিডিও প্রদর্শন করা হয়। যা থেকে উপস্থিত শিক্ষার্থীরা ট্রাফিক পুলিশদের এবং নিজেদের দায়িত্ববোধ সম্পর্কে সচেতনতা অর্জন করতে পারে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সালমা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক আশরাফ হোসেন, উপাদক্ষ্য ড. মোছা. আবেদা সুলতানা, পিপিএম-বার ট্রাফিক উত্তরের উপপুলিশ কমিশনার প্রবীন কুমার, গুলশান ট্রাফিক এর অতিরিক্ত উপপুলিশ কমিশনার এবিএম জাকির হোসেন, সহকারী পুলিশ কমিশনার মইনুল ইসলাম প্রমুখ।

এছাড়াও সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া এবং সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং নির্দেশনামূলক গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তরা বলেন, আমাদের দৈনন্দিন জীবনে প্রতিনিয়ত বাহিরে যেতে হয় কিন্তু কিছু অসচেতনতার কারণে আমাদের দুর্ঘটনার কবলে পড়তে হয়। আমরা যদি প্রতিদিন ট্রাফিক আইন মেনে চলি তাহলে এই দুর্ঘটনা অনেকাংশেই লাঘব করা সম্ভব।

অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদের নিজে সচেতন এবং অন্যদের সচেতন হওয়ার আহ্বান জানান। সমাপনী অনুষ্ঠানে এক প্রশ্ন-উত্তর পর্ব অনুষ্ঠিত হয় যেখানে শিক্ষার্থীরা বিভিন্ন প্রশ্ন করেন এবং তাদের মতামত ব্যক্ত করেন।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড