• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জয়নুল আর্ট গ্যালারিতে সপ্তাহব্যাপী চিত্রকর্ম প্রদর্শনী

  জাককানইবি প্রতিনিধি

০২ মে ২০১৯, ১৭:৪৭
জাককানইবি
চিত্রকর্ম প্রদর্শনী (ছবি : সম্পাদিত)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) আট শিক্ষার্থীর ‘ভার্স অ্যান্ড ভার্চুয়াল’ শীর্ষক সপ্তাহব্যাপী চিত্রকর্ম প্রদর্শনী শুরু হয়েছে। বৃহস্পতিবার (২ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল আর্ট গ্যালারিতে প্রদর্শনীটির উদ্বোধন করেন বিশিষ্ট চারুশিল্পী ও ঢাবির চারুকলা অনুষদের অধ্যাপক জামাল আহমেদ।

এক শুভেচ্ছা বাণীতে তিনি বলেন, এ প্রদর্শনীর কাজগুলোতে আউটডোরে বসে ছবি আঁকার প্রভাব লক্ষণীয়। তারা তাদের নিসর্গ চিত্র আঁকার মাধ্যমে ‘ভার্স অ্যান্ড ভার্চুয়াল’ শিরোনামে যা বলতে চেয়েছেন তা সময় উপযোগী।

সপ্তাহব্যাপী প্রদর্শনী চলবে ৭ মে পর্যন্ত। প্রদর্শনীর ২৪টি চিত্রকর্মের শিল্পীরা হলেন- মেহেদী হাসান অনিক, মাহমুদা আক্তার, নূপুর পোদ্দার, রাজীব মাহবুব, ইলিয়াস খান, পলাশ শেখ, সুদীপ চাকমা চাকমা, রুপক গোলদার।

চিত্রকর্মগুলোতে তরুণ এই শিল্পীরা ক্যানভাসে ফুটিয়ে তুলেছেন তার প্রায় সবকটিই বিশ্ববিদ্যালয় ও আশেপাশর এলাকার সবুজ আঙ্গিনার নৈসর্গিক চিত্র। পাথুরে জীবনে প্রকৃতির সুর বইয়ে দিতেই তাদের এই ‘ভার্স অ্যান্ড ভার্চুয়াল’ জলরং চিত্র প্রদর্শনী। প্রদর্শনীতে মূলত উঠে এসেছে প্রকৃতি প্রেম ও নৈসর্গিক সৌন্দর্য।

বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের (স্নাতকোত্তর) ড্রইং অ্যান্ড পেইন্টিং ডিসিপ্লিনের দ্বিতীয় ব্যাচের এই আট শিক্ষার্থী জলরংয়ের ন্যাচার স্টাডি তাদেরকে বিশেষভাবে অনুপ্রাণিত করেছে বলে জানান রাজিব মাহবুব।

বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের বিভাগীয় প্রধান নগরবাসী বর্মণ বলেন, পরিশ্রমী এই তরুণ শিল্পীরা যথেষ্ট বাস্তবধর্মী। প্রকৃতির সঠিক স্বচ্ছ জলরং তৈরিতেও তাদের বিশেষ পারদর্শিতা রয়েছে।

এছাড়া, প্রদর্শনীটিকে সফল করতে বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থীরা বিশেষভাবে পরিশ্রম করছেন বলে জানান আয়োজকরা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড