• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবিতে সন্ত্রাস ও মাদকবিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত

  জবি প্রতিনিধি

৩০ এপ্রিল ২০১৯, ১৮:৫০
জবিতে জঙ্গি, সন্ত্রাস ও মাদকবিরোধী মতবিনিময় সভা
জঙ্গি, সন্ত্রাস ও মাদকবিরোধী মতবিনিময় সভায় আগত অতিথিরা (ছবি : দৈনিক অধিকার)

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) জঙ্গি, সন্ত্রাস ও মাদকবিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ পুলিশের লালবাগ বিভাগ, ডিএমপি, ঢাকার যৌথ আয়োজনে এ মতবিনিময় সভা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালবাগ বিভাগ, ডিএমপি, ঢাকার উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহীম খান পিপিএম।

সহকারী প্রক্টর ড. মোস্তফা কামালের সঞ্চালনায় বক্তব্য প্রদান করেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নূর মোহাম্মদ, লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন, অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. জাকারিয়া মিয়া, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি হুমায়ূন কবির, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি মো. রাকিবুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল রাজী মাহমুদ অনিক, প্রমুখ।

জঙ্গিবাদ ও সন্ত্রাসের কারণ এবং নির্মূল সম্পর্কে ডিএমপি কর্তৃক গবেষণা পরিচালনা করা হয়। সমাজে জঙ্গি, সন্ত্রাস ও মাদক বিস্তার লাভের বিভিন্ন কারণ গবেষণায় তুলে ধরা হয়। আর এ সকল থেকে মুক্তি লাভ করার মাধ্যমে কীভাবে আধুনিক, সুশীল ও অসাম্প্রদায়িক সমাজ গড়ে তোলা সম্ভব তার বিভিন্ন পথ নিয়ে গবেষণায় আলোচনা করা হয়। এ সময় লালবাগ বিভাগ, ডিএমপি, ঢাকা এর ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড