• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

উপাচার্যের ছুটিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিজয় মিছিল

  ববি প্রতিনিধি

২৯ এপ্রিল ২০১৯, ১৯:৫০
উপাচার্যের ছুটিতে ববি শিক্ষার্থী মিছিল
বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিজয় মিছিল (ছবি : সংগৃহীত)

শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের মুখে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হকের পূর্ণমেয়াদে ছুটির বিষয়টি নিশ্চিত হওয়ায় বিজয় মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।

সোমবার (২৯ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে উপাচার্যের পূর্ণ মেয়াদে ছুটির বিষয়টি নিশ্চিত করা হয়। এরপর তাৎক্ষণিকভাবে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের পক্ষ থেকে একটি বিজয় মিছিল বের করা হয়।

বিজয় মিছিল উপলক্ষে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচে জড়ো হতে থাকে। এরপর সেখান থেকে মিছিলটি শুরু হয়ে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়স্থ ভোলা রাস্তার মোড় ঘুরে পুনরায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচতলায় এসে শেষ হয়। বিজয় মিছিলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেয়। 

এদিকে উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হককে পূর্ণমেয়াদে ছুটিতে পাঠানোয় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

উল্লেখ্য, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপাচার্যের এক বক্তব্যকে কেন্দ্র করে দীর্ঘ ৩৫ দিনের অহিংস আন্দোলনের প্রেক্ষিতে উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হককে তার আবেদনের প্রেক্ষিতে তার মেয়াদ শেষ হওয়ার ১ দিন আগ পর্যন্ত(২৬ মে) ছুটি মঞ্জুর করেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড