• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ব ভেটেরিনারি দিবস

পবিপ্রবিতে বিনামূল্যে ভ্যাক্সিনেশন ও প্রাণি চিকিৎসা ক্যাম্পেইন

  পবিপ্রবি প্রতিনিধি

২৯ এপ্রিল ২০১৯, ০৮:২৬
পবিপ্রবি
ভ্যাক্সিনেশন ও প্রাণি চিকিৎসা ক্যাম্পেইন (ছবি : দৈনিক অধিকার)

বিশ্ব ভেটেরিনারি দিবস উপলক্ষে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) ভেটেরিনারি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (ভিএসএ) বিনামূল্যে ভ্যাক্সিনেশন ও প্রাণি চিকিৎসা সেবার আয়োজন করে।

এপ্রিল মাসের শেষ শনিবার সারা বিশ্বব্যাপী বিশ্ব ভেটেরিনারি দিবস পালিত হয়। তারই ধারাবাহিকতায় পবিপ্রবিতে অত্যন্ত জাঁকজমকভাবে তিন দিনব্যাপী দিবসটি উদযাপন করা হয়। অনুষ্ঠানের ২য় দিনে (২৮ এপ্রিল) পবিপ্রবি বরিশাল ক্যাম্পাসের টিচিং ভেটেরিনারি হসপিটালে বিনামূল্যে ভ্যাক্সিনেশন ও প্রাণি চিকিৎসা সেবার আয়োজন করা হয়।

ক্যাম্পেইন চলাকালে দুর্ঘটনায় মারাত্মক আহত গর্ভবতী ছাগী আসলে ছাগীকে জরুরি ভিত্তিতে সিজারিয়ান অপারেশন করার দরকার পড়ে এবং ড. দিব্যেন্দু বিশ্বাসের নেতৃত্বে সফলতার সঙ্গে সিজারিয়ান অপারেশন করা হয়।

এছাড়াও অনেক গরু, ছাগল, হাস-মুরগি, কুকুর-বিড়াল, সৌখিন পাখি ক্যাম্পেইন চলাকালে বিনামূল্যে ভ্যাকসিন ও চিকিৎসা সেবা গ্রহণ করে। ক্যাম্পেইনে অ্যানিম্যাল হেলথ এবং ভ্যাক্সিনেশন উপকমিটির উপদেষ্টা ড. দিব্যন্দু বিশ্বাস, ড. লালমদ্দিন মোল্লা, আহ্বায়ক মো. মনিরুল ইসলাম ছাড়াও ৪র্থ ও ৫ম বর্ষের অনেক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড