• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পে সর্বোচ্চ পদক জিতে এগিয়ে ইবি

  ইবি প্রতিনিধি

২৭ এপ্রিল ২০১৯, ১৩:৩৫
ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয় টিম (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ-২০১৯’র প্রতিযোগিতায় সর্বোচ্চ পদক জিতে এগিয়ে আছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত এ প্রতিযোগিতায় এ পর্যন্ত চার স্বর্ণ, এক রৌপ্য ও এক ব্রোঞ্জ পদকসহ সর্বমোট ছয়টি পদক জিতেছে ইবি।

ইসলামী বিশ্ববিদ্যালয় শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক আসাদুর রহমান সূত্রে জানা যায়, দুইশ মিটার দৌড় (মহিলা) প্রতিযোগিতায় স্বর্ণ পদক অর্জন করেন তামান্না আক্তার এবং রৌপ্য পদক অর্জন করেন দিশা সুলতানা, ছেলেদের দুইশ মিটার দৌড়ে ব্রোঞ্জপদক অর্জন করেছেন সোহেল মল্লিক। মেয়েদের দীর্ঘ লম্প প্রতিযোগিতায় স্বর্ণপদক জিতেছেন রিংকি খাতুন। একশ মিটার হারডেলসেও স্বর্ণপদক জয় করেছেন তামান্না আক্তার। এছাড়া ৪×১০০ মিটার রিলে দৌড়ে স্বর্ণপদক অর্জন করেছেন- তামান্না আক্তার, দিশা সুলতানা, সোহেল মল্লিক ও ফিরোজ আহমেদ।

অপরদিকে, বিজয়ীদের অভিনন্দন জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যা ও ‘বঙ্গবন্ধু আন্তবিশ্ববিদ্যালয় চ্যাম্প-২০১৯ এর ইবি দলের প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় শুরু থেকেই এই প্রতিযোগিতার সবকটি ইভেন্টে একক প্রাধান্য বিস্তার করে আসছে। আশা করা যায়, এই জাতির পিতা বঙ্গবন্ধুর স্মরণে আয়োজিত এই আন্তবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় সকল ইভেন্টে সর্বোচ্চ স্বর্ণপদক নিয়ে ইবি চ্যাম্পিয়ন হবে। এ সময় তিনি ইবির সকল খেলোয়াড়, কোচ এবং টিম ম্যানেজারসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান।

প্রসঙ্গত, অ্যাথলেটিক্সের বাকি দুটি ইভেন্ট আজ একই ভেন্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে দেশের ৬৫টি বিশ্ববিদ্যালয়কে নিয়ে প্রথমবারের মতো গত ১৭ মার্চ শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প’। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে চ্যাম্পিয়নশিপে ৬৫টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের প্রায় সাড়ে ৩ হাজার শিক্ষার্থী অংশ নিয়েছে। খেলায় ইভেন্টগুলোর মধ্যে রয়েছে- অ্যাথলেটিক্স, ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, সুইমিং, সাইক্লিং, ভলিবল, টেবিল টেনিস ও বাস্কেটবল।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড