• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোমবার পর্যন্ত ববি শিক্ষার্থীদের আমরণ অনশন স্থগিত

  ববি প্রতিনিধি

২৬ এপ্রিল ২০১৯, ২২:১২
বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের অনশন স্থগিত
জুস খাইয়ে শিক্ষক-শিক্ষার্থীদের অনশন ভাঙাচ্ছেন অধ্যাপক মো. হানিফ (ছবি : সংগৃহীত)

বরিশালের সুশীল সমাজের প্রতিনিধিদের আহ্বানে সাড়া দিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) চলমান উপাচার্য অপসারণে আমরণ অনশন কর্মসূচির আগামী সোমবার (২৯ এপ্রিল) পর্যন্ত স্থগিত করার ঘোষণা দিয়েছে অনশনকারীরা।

শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে অনশন স্থগিতের ঘোষণা দেওয়া হয়। বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক সিন্ডিকেট সদস্য ও শিক্ষাবিদ অধ্যাপক মো. হানিফের নেতৃত্বে নয় সদস্যের একটি প্রতিনিধি দল বিকেল সাড়ে ৪টায় অনশন ভাঙাতে বিশ্ববিদ্যালয়ে আসেন।

এ সময় তারা অনশনকারীদের অনশন ভাঙার আহবান জানান। সুশীল সমাজের প্রতিনিধি দলের আহ্বানে সাড়া দিয়ে শিক্ষার্থী ও শিক্ষকরা অনশন কর্মসূচি আগামী সোমবার বিকেল ৫টা পর্যন্ত স্থগিত করার ঘোষণা দেন। এ সময় জুস খাইয়ে শিক্ষক-শিক্ষার্থীদের অনশন ভাঙান সুশীল সমাজের এই প্রতিনিধি দল।

এদিকে সোমবারের মধ্যে উপাচার্য ড. এস এম ইমামুল হকের অপসারণ অথবা পূর্ণ মেয়াদে ছুটি না হলে আবারও কঠোর কর্মসূচি পালনের হুশিয়ারি দেন আন্দোলনকারীরা। তবে অনশন কর্মসূচি সোমবার পর্যন্ত স্থগিত রাখলেও অবস্থান ধর্মঘট চালু রাখার ঘোষণা দেয় তারা।

এদিকে বুধবার (২৪ এপ্রিল) থেকে শুরু হওয়া টানা তিনদিনের অনশন কর্মসূচিতে ২৫ জন শিক্ষক-শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন বলে জানা যায়।

অনশন ভাঙাতে আসা সুশীল সমাজের প্রতিনিধি দলের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. ইউনুস, অ্যাডভোকেট এস এম ইকবাল, ‌ব্রজমোহন (বিএম) কলেজের সাবেক অধ্যক্ষ এস এম ইমানুল হাকিম, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোতালেব হাওলাদার প্রমুখ।

এ সময় অধ্যাপক মো. হানিফ জানান, ‌'সোমবার পর্যন্ত অনশন কর্মসূচি স্থগিত করেছেন আন্দোলনকারীরা। আমরা মঙ্গলবার পর্যন্ত সময় চেয়েছি। এই সমস্যার সমাধান এই সময়ের মধ্যেই আশা করি হবে।'

ববি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া জানান, '‌সোমবার পর্যন্ত আমরণ অনশন কর্মসূচি স্থগিত করা হয়েছে। তবে অন্যান্য কর্মসূচি চলমান থাকবে। আর এই সময়ের মধ্যে উপাচার্যকে অপসারণ করা না হলে কঠোর আন্দোলনে যাওয়া হবে।'

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড