• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

জার্মান ইউনিভার্সিটি বাংলাদেশ জাতীয় পুষ্টি সপ্তাহ পালন

  জিইউবি প্রতিনিধি ২৬ এপ্রিল ২০১৯, ১৯:৫৭

পুষ্টি দিবস উপলক্ষে র‍্যালি
জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে জার্মান ইউনিভার্সিটি বাংলাদেশে র‍্যালি (ছবি : দৈনিক অধিকার)

'খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন' প্রতিপাদ্যে সারাদেশের ন্যায় জার্মান ইউনিভার্সিটি বাংলাদেশও জাতীয় পুষ্টি সপ্তাহ- ২০১৯ পালন করা হচ্ছে।

এ উপলক্ষে শুক্রবার (২৬ এপ্রিল) জার্মান ইউনিভার্সিটি বাংলাদেশের ফুড সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৮ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ শামসুদ্দীন র‍্যালির উদ্বোধন করেন। এরপর র‍্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

এরপর ফুড সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ডিন অধ্যাপক ড. এস. এম ইকবাল হোসেনের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মাদ শামসুদ্দীন।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন অধ্যাপক ড. মোয়াজ্জেম হোসেন নিলু, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. আবুল কালাম আজাদ এবং শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ফুড সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মুহাম্মদ সাকিল ও মাহামুদুল হাসান।

বক্তারা সকলেই খাদ্যে পুষ্টি মানের গুরুত্ব তুলে ধরে পরিমিত পুষ্টিমান সম্পন্ন খাবার গ্রহণ ও খাদ্যে পুষ্টিমান সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করার পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দৈনিক অধিকারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও ফুড সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মুহাম্মদ ইমরানুল হক।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড