• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

বরিশাল বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনে ডাকসুর সংহতি

  ববি প্রতিনিধি

২৬ এপ্রিল ২০১৯, ১৬:১৭
বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনে ডাকসুর সংহতি
ববি শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে ডাকসুর সংহতি (ছবি : সম্পাদিত)

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষক-শিক্ষার্থীদের চলমান উপাচার্য বিরোধী আন্দোলনে সংহতি ও একাত্মতা জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর এবং সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, 'আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, বরিশাল বিশ্ববিদ্যালয়ে গত ৩১ দিন যাবত উপাচার্য বিরোধী শান্তিপূর্ণ আন্দোলন চলমান। যার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ে কার্যত অচলাবস্থার সৃষ্টি হয়েছে। আন্দোলনকে যৌক্তিক বিবেচনা করে বিশ্ববিদ্যালয়টির সম্মানিত শিক্ষকমণ্ডলীও ইতোমধ্যে ক্লাস পরীক্ষা বর্জন করেছেন এবং ৫৬ জন শিক্ষক প্রশাসনিক বিভিন্ন পদ থেকে পদত্যাগ করেছেন। গতকাল থেকে শিক্ষক ও শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করেছেন। আরও উদ্বেগের বিষয় এই যে, আমরণ অনশন থেকে ইতিমধ্যে ৩ জন শিক্ষক এবং ৬ জন শিক্ষার্থী গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। শিক্ষার্থীদের দাবি না মেনে উপাচার্য মহোদয় নানা সময়ে শান্তিপূর্ণ আন্দোলনকারীদের হুমকি প্রদান ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তাদের বেতন-ভাতা বন্ধ করার মতো অবিবেচনা প্রসূত হঠকারী সিদ্ধান্ত দিচ্ছেন যা আরও গভীর উদ্বেগের।

আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু), বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের যৌথ আন্দোলনে সংহতি প্রকাশ করে শান্তিপূর্ণ আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি এবং উদ্ভূত সমস্যার সমাধানে দ্রুততম সময়ে যথাযথ কর্তৃপক্ষকে কার্যকর ব্যবস্থা নেওয়ার আহবান জানাচ্ছি।'

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড