• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

স্কাউটসের দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড পেল ঢাবির তিন শিক্ষার্থী

  ঢাবি প্রতিনিধি ২৬ এপ্রিল ২০১৯, ১৬:১০

ঢাবি রোভার স্কাউট গ্রুপের ৩ শিক্ষার্থী
সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ডপ্রাপ্ত ঢাবির ৩ শিক্ষার্থী (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ স্কাউটসের দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড অর্জন করছে ঢাবির তিনজন শিক্ষার্থী। নারী ও শিশুদের স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, শিশুদের 'এ' প্লাস ক্যাপসুল খাওয়ানো, টিকা প্রদান, বৃক্ষ রোপণ ও পরিচর্যা, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণসহ সমাজের বিভিন্ন বিষয়ে দীর্ঘ সময় ধরে কাজ করার স্বীকৃতি স্বরূপ এই অ্যাওয়ার্ড অর্জন করেন তারা।

'সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড' প্রাপ্ত ঐ শিক্ষার্থীরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাবেক সিনিয়র রোভার মেট, বিশ্ববিদ্যালয়ের ফলিত পরিসংখ্যান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী কাজী জুবায়ের হোসেন, ২০১২-১৩ শিক্ষা বর্ষের দর্শনের বিভাগের মো. জাহানুর ইসলাম এবং একই শিক্ষা বর্ষের ফার্সি ও ভাষা সাহিত্য বিভাগের মো. জাহিদুল ইসলাম।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভার স্কাউট লিডার ও কোষাধ্যক্ষ জনাব মাহমুদুর রহমান উপস্থিত থেকে তাদের উৎসাহিত ও অনুপ্রাণিত করেন।

বাংলাদেশ স্কাউটসের সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য বিভাগের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট, ঢাকায় সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড প্রদান করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, এমপি। ছাড়াও অনুষ্ঠানে প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন, জনাব মো. আবুল কালাম আজাদ (সভাপতি) বাংলাদেশ স্কাউটস। সভাপতিত্ব করেন জনাব মো. শাহ কামাল, জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য), বাংলাদেশ স্কাউটস।

অ্যাওয়ার্ড প্রাপ্ত তিনজনের দলনেতা কাজী জুবায়ের হোসেন বলেন, 'সমাজের কল্যাণে কাজ করে যেতে চাই। আজকের এই সম্মান ভবিষ্যতে সমাজের জন্য আরও বেশি বেশি কাজ করতে অনুপ্রেরণা জোগাবে বলে বিশ্বাস করি। তিনি বর্তমান তরুণ প্রজন্মকে সমাজের জন্য কাজ করতে এগিয়ে আসার আহ্বান জানান।

উল্লেখ্য, এ বছর সারা বাংলাদেশ থেকে ১৯৩ জন স্কাউট ও ৭ জন রোভার স্কাউট এই অ্যাওয়ার্ড অর্জন করেছেন। ৭ রোভার স্কাউটের মধ্যে ঢাবির এই তিন কৃতি শিক্ষার্থী অন্যতম।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"ঢাবি".*')) AND id<>59907 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড